চতুর্থ গণবিজ্ঞপ্তি নিয়ে যা বললেন এনটিআরসিএ চেয়ারম্যান

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের আওতাধীন সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রামের (সেসিপ) ৬৮৮টি পদের বিশেষ গণবিজ্ঞপ্তিতে নিয়োগ প্রক্রিয়া শেষ হলে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। এজন্য প্রতিষ্ঠানগুলো থেকে নতুন করে শূন্যপদের তথ্য সংগ্রহ করা হবে।

সোমবার (১৬ আগস্ট) নিজ দপ্তরে দেয়া এক সাক্ষাৎকারে এসব কথা জানান বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) চেয়ারম্যান এনামুল কাদের খান।

তিনি বলেন, এই মূহূর্তে ১৬তম নিবন্ধনের ভাইভা আয়োজনের প্রস্তুতি চলছে। টেলিটকের মাধ্যমে প্রার্থীদের মুঠোফোনে এসএমএস পাঠানো হচ্ছে। একই সাথে সেসিপের বিশেষ গণবিজ্ঞপ্তিতে আবেদন গ্রহণ করা হচ্ছে। বিশেষ এই গণবিজ্ঞপ্তিতে নিয়োগ কার্যক্রম শেষ হওয়া মাত্রই শিক্ষক নিয়োগে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

চতুর্থ গণবিজ্ঞপ্তিতে শূন্যপদের তথ্য সম্পর্কে জানতে চাইলে এনটিআরসিএ চেয়ারম্যান আরও বলেন, চতুর্থ গণবিজ্ঞপ্তিতে কতগুলো পদে নিয়োগ দেয়া হবে সে বিষয়ে এখনই কিছু বলা যাচ্ছে না। তবে তৃতীয় গণবিজ্ঞপ্তিতে আবেদন না করা এবং প্রার্থী না থাকায় প্রায় ১৫ হাজার পদ শূন্য রয়েছে।

তিনি আরও বলেন, চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশের আগে আমরা শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে চিঠি দিয়ে শূন্যপদের তথ্য সংগ্রহ করবো। এরপর সে অনুযায়ী গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।