‘গোপন’ সুবিধা আনছে হোয়াটসঅ্যাপ

প্রায়ই নিত্যনতুন ফিচার নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করে থাকে জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। আর সেইমতো প্রতিনিয়ত আপডেট হতে থাকে এর মোবাইল অ্যাপও। সম্প্রতি সংস্থাটি এমনই একটি নতুন প্রাইভেসি ফিচার নিয়ে কাজ করছে বলে জানা গেছে।

বন্ধুত্বের সম্পর্ক রক্ষায় হোয়াটসঅ্যাপের নানা গ্রুপের সদস্য হয়ে থাকেন ব্যবহারকারীরা। কিন্তু গ্রুপের নীতিমালা বা সদস্যদের অবাঞ্ছিত বার্তা বিনিময়ের কারণে অনেক সময়ই বিব্রতকর পরিস্থিতির মুখোমুখি হতে হয়।

এ ছাড়া অনেক সময়ই অনেক ব্যবহারকারী গ্রুপ ত্যাগ করতে বাধ্য হন। এতে বন্ধুদের সঙ্গে সম্পর্ক নষ্ট হওয়ার ভয় থাকে। এমন বিব্রতকর পরিস্থিতি এড়াতে ব্যবহারকারীদের জন্য নতুন সুবিধা নিয়ে আসছে জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্মটি।

জানা গেছে, কোনো গ্রুপে যোগ দেয়ার আগেই গ্রুপে বিনিময় করা বার্তা পড়ার সুযোগ চালু করছে মার্ক জাকারবার্গের সংস্থা। এটি চালু হলে গ্রুপের কার্যক্রম জেনে সদস্য হওয়ার সুযোগ পাওয়া যাবে।

এ ছাড়াও সম্প্রতি মার্ক জাকারবার্গ জানিয়েছেন, হোয়াটসঅ্যাপে গোপনে গ্রুপ ত্যাগ করার সুবিধা চালু হবে। এর ফলে বিভিন্ন গ্রুপ থেকে বের হলেও অন্য সদস্যরা জানতে পারবেন না। এতে বন্ধুদের কাছে বিব্রতকর পরিস্থিতির মুখোমুখি হতে হবে না।

জানা গেছে, এরই মধ্যে নতুন এ সুবিধা চালুর জন্য কাজ শুরু করেছে মেটার মালিকানাধীন এই মেসেজিং প্ল্যাটফর্ম। এ জন্য নিজেদের ইন্টারফেসেও পরিবর্তন আনতে পারে জনপ্রিয় মেসেজিং সেবাটি। যদিও এ সুবিধা কবে নাগাদ উন্মুক্ত করা হবে, সে বিষয়ে জানা যায়নি।

সূত্র: অ্যানন্ড্রয়েড পুলিশ ডটকম