The Rising Campus
News Media

গাউন গায়ে ক্যামেরা বন্দি হতে প্রিয় ক্যাম্পাসে পোর্ট সিটি ইউনিভার্সিটির সাবেক শিক্ষার্থীরা

আল মামুন, পিসিআইইউ: আগামী ২৬ নভেম্বর দেশের সনামধন্য বেসরকারি বিশ্ববিদ্যালয় পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির দ্বিতীয় সমাবর্তন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সে উপলক্ষে সাবেক শিক্ষার্থীদের পদচারণায় পরিপূর্ণ পিসিআইইউ ক্যাম্পাস। শেষ মুহুর্তে সমাবর্তনের উপহার সামগ্রী সংগ্রহ করতে এসে নানা ভঙ্গিতে ক্যামেরা বন্দি হচ্ছেন সবাই। কেউ এসেছেন পরিবার পরিজন নিয়ে কেউ আবার বন্ধুদের নিয়ে৷ চোখে মুখে উচ্ছ্বাস ও ছেড়ে যাওয়ার বেদনা প্রতিফলিত হচ্ছিল সবার।

সমাবর্তন নিয়ে সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যায়ন বিভাগের ১৭ ব্যাচের শিক্ষার্থী অপু ইব্রাহিম রাইজিং ক্যাম্পাসকে জানান, গ্র্যাজুয়েশন শেষ করার পরপরেই সমাবর্তন পাচ্ছি তাই আনন্দ অনেক বেশি লাগছে। দেশ ও সমাজের জন্য এখন দায়বদ্ধতা অনেক বেশি। যেহেতু সাংবাদিকতা নিয়ে পড়েছি তাই সাংবাদিকতা করবো গণমানুষের কল্যাণে।

বিবিএ ১২ ব্যাচের শংকর দে ও তার গর্ভীত বাবাকে নিয়ে হাজির শেষ বারের মত প্রিয় ক্যাম্পাসে। তিনি জানান, এই অর্জন আমার না আমার বাবার। তিনি অনেক কষ্ট করে আমাকে এই পর্যায়ে আসতে সাহায্য করেছেন। খুব ভাল লাগছে গাউন পড়ে বাবার সাথে ক্যাম্পাসে আসতে পেরে।

এখই ব্যাচের হৃদয় শীলের মা বলেন, দীর্ঘ শিক্ষা জীবন শেষে সকলের স্বপ্ন থাকে সমাবর্তনের মাধ্যমে সনদ গ্রহণের। আমার ছেলেরও ছিল। ছেলের সাথে বিশ্ববিদ্যালয়ে আসতে পেরে ভাল লাগছে। মনে হচ্ছে একটা ছেলেকে মানুষ করার যে কষ্ট তা কিছুটা হলেও পুরন হয়েছে।

উল্লেখ্য, আগামী ২৬ নভেম্বর চট্টগ্রাম শহরের নেভি কনভেনশন হলে অনুষ্ঠিত হতে যাচ্ছে পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির দ্বিতীয় সমাবর্তন। এতে ৫ হাজার ৬ শত ৪৯ জন শিক্ষার্থীকে ডিগ্রি প্রদান করা হবে। সমাবর্তনের সকল প্রস্তুতি প্রায় শেষ বলেও জানান বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.