‘গর্ভে যে ধারণ করে বাচ্চা তার’ নুসরাতের পাশে তসলিমা

টলিউড অভিনেত্রী ও তৃণমূল সাংসদ নুসরাত জাহান। তার অন্তঃসত্ত্বা হওয়ার খবর প্রকশ্যে আসার পর দারুণ সমালোচনার মুখে পড়েন। বিশেষ করে সন্তানের পিতৃপরিচয় প্রসঙ্গ সামনে আসতেই বিতর্ক অক্টোপাসের মতো ঘিরে ধরে এই অভিনেত্রীকে। এসময় নুসরাতের পক্ষে কলম ধরেছিলেন নারীবাদী লেখিকা তসলিমা নাসরিন।

গতকাল দুপুরে পুত্র সন্তানের মা হয়েছেন নুসরাত জাহান। সন্তান জন্ম দেওয়ার পর পিতৃপরিচয় নিয়ে আবারো প্রশ্ন উঠেছে। সোশ‌্যাল মিডিয়া থেকে টলিপাড়া—সব মাধ‌্যমে এখন একটাই প্রশ্ন। এদিকে নুসরাত পুত্রের পিতৃপরিচয় নিয়ে আবারো বক্তব‌্য দিয়েছেন লেখিকা তসলিমা নাসরিন।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) রাতে তসলিমা নাসরিন কথপোকথনের মাধ‌্যমে নিজের ভাবনার কথা স্ট‌্যাটাসে উপস্থাপন করেন। তিনি জানিয়েছেন, ক‌্যারিয়ারের তুঙ্গে থাকাবস্থায় সন্তানের পিতৃপরিচয় লুকিয়ে তাকে জন্ম দেওয়াটা কুর্ণিশের যোগ্য। তার ভাষায়—‘নুসরাতের সন্তান কার ঔরসজাত তা মোটেই সবচেয়ে গুরুত্বপূর্ণ নয়। নুসরাতের বাচ্চা নিতে ইচ্ছে করছে, সে নিয়েছে। গর্ভে যে ধারণ করে, বাচ্চা মূলত তারই।’

নুসরাতকে নিয়ে আশাবাদী তসলিমা নাসরিন। এ লেখিকা বলেন—‘উইশ টুইশে কিছু হয় না। দোয়া আশীর্বাদ এগুলো কথার সৌন্দর্য। নুসরাত প্রতিষ্ঠিত মেয়ে। কারো দাসিবাদী নয়। নিজের ইচ্ছের মূল্য দিতে জানে। আমার বিশ্বাস সন্তানকে ভালো মানুষ হিসেবে গড়ে তুলবে নুসরাত।’

২০১৯ সালের ১৯ জুন ভালোবেসে ধর্মীয় রীতি মেনে নিখিল জৈনর সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন নুসরাত জাহান। তবে এক বছরের মাথায় তাদের দাম্পত‌্য জীবনে কলহ শুরু হয়। দীর্ঘদিন ধরে আলাদা থাকছেন এই যুগল। কয়েক মাস আগে নুসরাত জানান, নিখিলের সঙ্গে লিভ-ইন করেছেন, তাদের রেজিস্ট্রি বিয়ে হয়নি। এর দু-দিন পর নিখিল দাবি করেন—নুসরাতের অনাগত সন্তানের বাবা তিনি নন। গুঞ্জন রয়েছে, অভিনেতা যশ দাশগুপ্তর সঙ্গে সম্পর্কে রয়েছেন নুসরাত।