ক্রিকেটে করোনার হানা, বন্ধ টাইগারদের অনুশীলন

আসন্ন শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অনুশীলন ঠিকঠাকই চলছিল। কিন্তু হঠাৎ বন্ধ হয়ে গেছে ক্রিকেটারদের অনুশীলন। অনুশীলনে থাকা সাপোর্ট স্টাফদের একজনের শরীরে করোনাভাইরাসের উপসর্গ থাকায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জানা গেছে, আপাতত কয়েকদিন ক্রিকেটারদের অনুশীলন বন্ধ থাকবে। সাপোর্ট স্টাফদের একজনের করোনার উপসর্গ থাকায় এ সিদ্ধান্ত বলে গণমাধ্যমকে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী। অবশ্য এটি চিন্তার কিছু নয় বলেও জানান তিনি।

আগামী ২৩ অক্টোবর শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ম্যাচ দিয়ে ক্রিকেটে ফেরার কথা টাইগারদের। সফরের একমাস আগেই সফরে যাওয়ার কথা তাদের। আগামী ২১ সেপ্টেম্বর অনুশীলন শুরু হওয়ার কথা রয়েছে। আর ১৮ সেপ্টেম্বর হোটেলে উঠবেন তারা।

কিন্তু হঠাৎ একজনের শরীরে করোনা উপসর্গ দেখা দেওয়ায় অনুশীলন বন্ধ করা হয়েছে। গত বুধবার অনুশীলনের সময় গণমাধ্যমে কথা বলেন মেহেদি হাসান রানা। সেদিন এই পেসার বলেন, ‘বিপিএলের পরে বড় বিরতি ছিল। বিরতির পরে আবার ফিটনেস ফিরে পেতে কাজ করছি। সাদা বলেও কাজ করছি, লাল বলেও করছি।’

তিনি বলেন, লাল বলে যা করা দরকার, সেভাবে করছি। সবকিছু ভালো হচ্ছে। সামনে যেকোনো খেলার জন্য, যা বিসিবি আয়োজন করে, তার জন্য নিজেকে প্রস্তুত রাখছি।