ক্রিকেটারদের অনুশীলনের নতুন সূচি

ঐচ্ছিক অনুশীলনের নতুন সূচি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। এবার মিরপুরে একক অনুশীলনের পাশাপাশি ছোট ভাগে দলীয় অনুশীলন করবেন ক্রিকেটাররা। এই পর্বে ঢাকায় অনুশীলনে যোগ দিবেন সাব্বির, সোহানরা।

নিয়ম মেনে অনুশীলন করে যাচ্ছেন। মিরপুরে সংখ্যা বেড়েছে ক্রিকেটারদের। দীর্ঘ বিরতির পর প্রাণবন্ত হয়ে উঠেছে হোম অব ক্রিকেট। জাতীয় দল কিংবা এইচপি দলের ছায়ায় থাকা প্রায় সব ক্রিকেটাররা এখন নিয়মিতই মাঠে আসছেন।

অনুশীলনটা ঐচ্ছিক। তবে একনিষ্ঠ মনোযোগ ক্রিকেটারদের। লম্বা সময় যে থাকতে হয়েছে ঘরবন্দি। মরচে পড়েছে ফিটনেসে। ফিজিওদের নিয়ে ঘাম ঝরিয়ে উন্নতি আনছেন।

করোনা পরিস্থিতির খুব একটা উন্নতি না হলেও, ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে দেশ। ক্রিকেটাররাও দলগত অনুশীলন শুরুর অপেক্ষায়। তবে এরই মাঝে বিসিবি আয়োজন করেছেন ছোট পরিসরে দলগত আয়োজনের।

৩১ আগস্ট থেকে ২০ সেপ্টেম্বর পর্যন্ত দলগত অনুশীলন করবেন মেহেদী হাসান রানা, তাইজুল ইসলাম,আমিনুল বিপ্লব। সময়টাও ভাল করা। সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১১টা। নতু সূচি অনুযায়ী দলগত অনুশীলনে নাম আছে শফিউল ইসলাম, তাসকিন আহমেদ, আল আমিন হোসেন। বিভিন্ন দিন তারাই দলগত অনুশীলন করবেন মিরপুরে।

তাছাড়া ব্যাটসম্যানরাও সংক্ষিপ্ত পরিসরে অনুশীলন করবেন এক সাথে। মাহমুদুল্লাহ, মুশফিক, সৌম্যদের নাম আছে এই তালিকায়। আছেন তামিম ইকবাল, মুমিনুল, লিটন দাস, মিথুনরাও।

অনুশীলনের তৃতীয় পর্বে সাব্বির রহমান, নূরুল হাসান সোহানরা যোগ দিবেন ঢাকায়। তাছাড়া নারী ক্রিকেটারদের মাঝে জাহানারা, নাহিদা, লতা, শামীমারা অনুশীলন করবেন দলগত ভাবে।

বিসিবি’র দেয়া এই সূচি অনূযায়ী আগামী ২০ সেপ্টেম্বর পর্যন্ত অনুশীলন করবেন টাইগাররা। এরপর লঙ্কা সফরের জন্য করোনা টেস্ট করানো হবে মুশফিক-মুমিনুলদের। সেখানে যারা নেগেটিভ হবে তারাই প্লেন ধরবেন লঙ্কার