ক্রমান্বয়ে স্কুল-কলেজ খোলার কথা ভাবছেন প্রধানমন্ত্রী: কাদের

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্রমান্বয়ে দেশের স্কুল-কলেজ খোলার কথা ভাবছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ বুধবার দুপুরে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় ছাড়া বাকি সব প্রতিষ্ঠান খুলে গেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্রমান্বয়ে দেশের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ারও সক্রিয়া চিন্তা ভাবনা করছেন।

তিনি বলেন, মনে রাখতে হবে স্থায়ী লকডাউন কোনো সমাধান নয়, যদি আমরা সচেতন না হই। সচেতন হয়ে অদৃশ্য শত্রু করোনাভাইরাসকে মোকাবিলা করতে হবে। পর্যায়ক্রমে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার জন্য গণটিকা সফল করা প্রয়োজন।

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ’র সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলির সদস্য আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, সহ-সভাপতি গাজী মেসবাউল হোসেন সাচ্চু ও আব্দুস সালাম প্রমুখ।

এদিকে, এদিন পৃথক অনুষ্ঠানে আগামী সেপ্টেম্বর মাসেই শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ব্যাপারে সরকার চিন্তাভাবনা করছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শিক্ষামন্ত্রী বলেন, স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালসহ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার সার্বিক প্রস্তুতি নিয়ে কাজ করছে সরকার। আগামী সেপ্টেম্বরেই শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ব্যাপারে সরকার চিন্তাভাবনা করছে। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত স্কুল-কলেজ খুলছে না। তবে সেপ্টেম্বরেই স্কুল-কলেজ খুলে দেওয়ার চিন্তাভাবনা রয়েছে সরকারের