The Rising Campus
News Media

কুবিতে উত্তরবঙ্গ ছাত্র পরিষদের নবীনবরণ অনুষ্ঠিত

হাছিবুল ইসলাম সবুজ, কুবিঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) অধ্যয়নরত উত্তরবঙ্গের শিক্ষার্থীদের সংগঠন উত্তরবঙ্গ ছাত্র পরিষদের আয়োজনে নবীনবরণ, প্রবীণ বিদায় ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

বুধবার (২৩ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের কনফারেন্স কক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংগঠনটির সভাপতি মোঃ ফজলুল হক রাফি ও সাধারণ সম্পাদক মোঃ মোস্তাফিজুর রহমানের উপস্থিতিতে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ও রাজশাহী বিশ্ববিদ্যালয় ফার্মেসী বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. আশিক মোসাদ্দেক, বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমির (বার্ড) মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো: শাহজাহান, আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. মো: রশিদুল ইসলাম শেখ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা কার্যালয়ের পরিচালক ড. মোহা: হাবিবুর রহমানসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও সংগঠনের সদস্যবৃন্দ।

অধ্যাপক ড. আশিক মোসাদ্দিক বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে এসে উত্তরবঙ্গের এতো ছাত্রছাত্রী, ও শিক্ষকদের দেখে ভালো লাগছে। আমি সংশ্লীষ্টদের অনুরোধ করবো এখানে একটা এ্যালামনাই এসোসিয়েশন প্রতিষ্ঠা করার জন্য। আমি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলবো আপনারা যোগ্য হতে পারলে পুরো বিশ্বে নিজেদের পরিচিত করতে পারবেন। যার যেটা ভালো সেটা গ্রহণ করবো এবং যেটা খারাপ সেটা বর্জন করবো। তাহলে আপনার যে চাহিদা তা পূরণ করতে পারবেন। আর দৃষ্টিভঙ্গি রাখতে হবে বড়। এখানে নিজেদের দক্ষ ও যোগ্য করার জন্য দক্ষ ক্যারিয়ার সেন্টার জরুরী। শুরু থেকেই আপনার লক্ষ্য ঠিক করতে হবে। আমরা উত্তরবঙ্গে আছি বলে হতাশ হওয়ার কিছু নেই আমাদের উঠে আসতে হবে।

মোঃ শাহজাহান বলেন, এখানে আমাকে আমন্ত্রণ জানানোর জন্য আমি কৃতজ্ঞ। এখানে এমন একটা সংগঠন আছে আমার জানা ছিল না। এই সংগঠনের গুরুত্ব আমরা জানি। সংগঠনের চর্চা লিডারশীপ কোয়লিটি ডেভেলপ করে। পাশাপাশি ভর্তি, হলে সিট পাওয়া এসবের জন্য আঞ্চলিক সংগঠন জরুরী। বিশ্ববিদ্যালয় হলো মুক্তচিন্তার জায়গা। সেই মুক্ত পরিবেশটা নিশ্চিত করা জরুরী এবং এখানে ছাত্রদের নেতৃত্ব দিতে হবে।

উল্লেখ্য, এরপর সংগঠনের সদস্যদের অংশগ্রহণে একটি সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়।

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.