কাঙ্গালিনী সুফিয়ার পাশে ছাত্রলীগ সভাপতি জয়

দীর্ঘদিন ধরে শারীরিক নানা সমস্যায় ভুগছেন লালনগীতি, লোকসঙ্গীত এবং বাউল গানের গুণী শিল্পী কাঙ্গালিনী সুফিয়া। কুষ্টিয়া শহরের জেলখানা মোড়ের এরশাদ নগরে সরকারি আশ্রয়ণ প্রকল্পে মেয়েকে নিয়ে বসবাস করেন আন্তর্জাতিকসহ ৩০টি পুরস্কারে ভূষিত এই শিল্পী। আর্থিক সঙ্কটে নিজ বাড়িতে চরম দুরবস্থায় দিন কাটানোর কথা শুনে তার পাশে দাঁড়ালেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল-নাহিয়ান খান জয়।

শনিবার (১ মে) বিকেলে কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান অনিক নেতা-কর্মীদের নিয়ে কুষ্টিয়াস্থ এই শিল্পীর বাড়িতে গিয়ে আল-নাহিয়ান খান জয়ের ব্যক্তিগত পক্ষ থেকে প্রদান করা সহযোগিতা পৌঁছে দেন অসুস্থ শিল্পী কাঙ্গালিনী সুফিয়ার হাতে। এসময় নগদ ১০ হাজার টাকা ছাড়াও সহায়তার মধ্যে ছিল ৫০ কেজির এক বস্তা মিনিকেট চাল, ২০ কেজি আটা, ডাল, সেমাই, চিনি, সয়াবিন তেল, নারিকেল তেল, সাবান, আলু, পেঁয়াজ, লবণ, ডিটারজেন্ট পাউডার, দুধসহ অন্যান্য সামগ্রী।

এ বিষয়ে কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান অনিক জানান, কিছুদিন আগে কাঙ্গালিনী সুফিয়ার দুরবস্থা নিয়ে আরেক বাউল শিল্পী কুদ্দুস বয়াতী সামাজিক যোগাযোগ মাধ্যমে একটা ভিডিও শেয়ার করেন। ভিডিওটি ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভাপতি আল-নাহিয়ান খান জয়ের নজরে আসে। গুণী এই শিল্পীর দুরবস্থার কথা জানতে পেরে তিনি কাঙ্গালিনী সুফিয়াকে ব্যক্তিগতভাবে সহযোগিতা করার ইচ্ছা পোষণ করেন। যোগাযোগ করেন কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকের সঙ্গে। এরপর আমার তার বাড়ি যাই।

তিনি জানান, সহযোগিতা পেয়ে অসুস্থ এই শিল্পী আবেগাপ্লুত হয়ে পড়েন। কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খানসহ ছাত্রলীগ নেতা-কর্মীদের প্রতি। এ সময় ভিডিও কলে কাঙ্গালিনী সুফিয়ার সঙ্গে কথাও বলেন ছাত্রলীগ সভাপতি জয়।