করোনা প্রতিরোধে মেসি-অ্যাগুয়েরোর বিশেষ তোষক

মহামারী করোনাভাইরাসের কবল থেকে বাঁচতে কতো রকম ব্যবস্থাই তো গ্রহণ করলেন। কখনো কি ভেবেছেন, আপনার বিছানার তোষকও প্রতিরোধ গড়ে তুলতে পারে এই মহামারি ভাইরাসের বিরুদ্ধে?

এমনই একটি তোষক ব্যবহার করছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। কার্যকারিতা টের পেয়ে এই তোষক ব্যবহারের পরামর্শ দিয়েছেন জাতীয় দলে তার সতীর্থ ও বন্ধু সার্জিও অ্যাগুয়েরোকেও। তাদের সঙ্গে যোগ দিয়েছেন আরো কয়েকজন ফুটবলারও। এমনটাই জানিয়েছে স্প্যানিশ গণমাধ্যমগুলো।

স্পেনের একটি ম্যাট্রেস কোম্পানি বিশেষায়িত এই ম্যাট্রেস বানিয়েছে। কোম্পানিটির দাবি, এই তোষকে এমন একটি জীবানুনাশক আছে যেটি চার ঘন্টায় প্রায় শতভাগ জীবানু ধ্বংস করে দিতে পারে।

স্প্যানিশ পত্রিকা ‘এএস’ বলছে, সবধরণের ভাইরাসের বিরুদ্ধে কার্যকরী এই বিছানা, বিশেষ করে করোনায়ও এটি বেশ কার্যকরী।

স্পেনের ‘টেক মুন’ নামের একটি কোম্পানি এই তোষক তৈরি করেছে। প্রতিটি তোষকের দাম পড়ছে ১২০০ ডলার। বাংলাদেশি অংকে যেটির দাম পড়ছে ১ লাখ টাকার কিছুটা বেশি।

কেবল ভাইরাস প্রতিরোধেই নয়, ঘুমাতেও সাহায্য করে এই তোষক। বিশেষ একটি পদ্ধতি ব্যবহার করা হয়েছে এটি তৈরিতে, যাকে কোম্পানিটি নাম দিয়েছে ‘স্লিপ সিস্টেম’।

কেবল মেসি কিংবা অ্যাগুয়েরো নন, অ্যাতলেটিকো মাদ্রিদের স্প্যানিশ ফুটবলার সল নিগুইজও এই তোষকটি ব্যবহার করছেন। স্প্যানিশ গণমাধ্যম বলছে, আরো অনেক ফুটবলারই এটি ব্যবহার করে থাকতে পারেন।