করোনা নাটক নিয়ে নতুন করে ২০ জনের দল দিল পাকিস্তান

পাকিস্তান ক্রিকেট দলের আসছে ইংল্যান্ড সফরকে ঘিরে কম নাটক হচ্ছে না। করোনা ভাইরাস ইস্যু নিয়ে এক মোহাম্মদ হাফিজ নিয়েই কয়েকবার সংবাদের শিরোনাম হয়েছে। যেখানে এই সফরের জন্য প্রাথমিকভাবে ঘোষিত ২৯ সদস্যের দলের ১০ জনের করোনা পজিটিভ হয়। তবে অবশেষে রোববার (২৮ জুন) যুক্তরাজ্য ভ্রমণের আগে নতুন করে ২০ সদস্যের দল ঘোষণা করল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

নতুন এই দলে সুযোগ পেয়েছেন ফাস্ট বোলার মুসা খান ও উইকেটরক্ষ-ব্যাটসম্যান রোহেল নাজির। আর আগে ২৯ সদস্য থেকে ৯ জনকে বসিয়ে দেওয়া হয়েছে।

এর আগে বিলাল আসিফ, ইমরান বাট ও মোহাম্মদ নওয়াজকে রিজার্ভ ক্রিকেটার হিসেবে রাখা হলেও নতুন দলে তারা সুযোগ পাননি। এছাড়া ২০ জনের এই দলে শোয়েব মালিকের নাম নেই। তবে পিসিবি এর আগেই বলেছিল ভারতে তার পরিবারের সঙ্গে কিছুদিন কাটানোর পর আগামী ২৪ জুলাই ইংল্যান্ডে দলের সঙ্গে যোগ দেবেন এই অভিজ্ঞ অলরাউন্ডার।

এ প্রসঙ্গে পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেন, ‘আগস্টের প্রথম সপ্তাহে টেস্ট সিরিজ শুরুর জন্য এই দল নিয়ে কোচ মিসবাহ-উল-হক খুশি ‘

এদিকে আগের ঘোষিত ক্রিকেটারদের মধ্যে ১০ জন করোনায় পজিটিভ হওয়ায় পর ৬ জনের ফের নেগেটিভ আসে। এরা হলেন মোহাম্মদ হাফিজ, ওহাব রিয়াজ, ফখর জামান, শাদাব খান, মোহাম্মদ রিজওয়ান ও মোহাম্মদ হাসনাইন। তাদের তৃতীয়বার করোনা টেস্ট করানো হবে। তাদের প্রসঙ্গে ওয়াসিম খান বলেন, ‘পরের সপ্তাহের টেস্টে যদি তারা নেগেটিভ আসে, তবে পিসিবি তাদের ইংল্যান্ড পাঠানোর ব্যবস্থা করবে।’

যদিও হাফিজ ও ওহাব পিসিবির প্রক্রিয়ার বাইরে ব্যক্তিগতভাবে করোনা পরীক্ষা করে নেগেটিভ এসেছিলেন। আর পজিটিভ হওয়াদের মধ্যে কাশিফ ভাট্টি, হারিস সোহেল, হায়দার আলী ও ইমরান খানকে বাধ্যতামূলক কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। আর তারা আরও দুবার পরীক্ষায় নেগেটিভ হলেই ইংল্যান্ড সফরের জন্য সবুজ সংকেত দেওয়া হবে।

পাকিস্তানের স্কোয়াড: আবিদ আলী, ইমাম-উল-হক, শান মাসুদ, আজাহার আলী (টেস্ট অধিনায়ক), বাবর আজম (টেস্ট সহ-অধিনায়ক এবং টি-টোয়েন্টি অধিনায়ক), আসাদ শফিক, ফাওয়াদ আলম, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, সরফরাজ আহমেদ, ফাহিম আশরাফ, মোহাম্মদ আব্বাস, নাসিম শাহ, শাহীন শাহ আফ্রিদি, সোহেল খান, উসমান শিনওয়ারী, ইমাদ ওয়াসিম, ইয়াসির শাহ, মুসা খান, রোহেল নাজির।