করোনায় মারা গেলেন অতিরিক্ত সচিব মো: আমিনুল ইসলাম

পল্লী উন্নয়ন একাডেমি (RDA), বগুড়া এর মহাপরিচালক, বিসিএস প্রশাসন ক্যাডারের ১৯৮৬ ব্যাচের কর্মকর্তা, সরকারের অতিরিক্ত সচিব জনাব মো: আমিনুল ইসলাম আজ ১১ জুলাই ২০২০ সকাল ৯ঃ৩০ ঘটিকায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।

জনাব মোঃ আমিনুল ইসলাম ৮ম বিসিএস এর মাধ্যমে প্রশাসন ক্যাডারে ১৯৮৯ সালের ২০ ডিসেম্বর যোগদান করেন। সুদীর্ঘ চাকুরি জীবনে তিনি সহকারি কমিশনার, সহকারি কমিশনার (ভূমি), উপজেলা নির্বাহী অফিসার, অতিরিক্ত জেলা প্রশাসক, জেলা প্রশাসক, স্থানীয় সরকার বিভা পরিচালক, অতিরিক্ত বিভাগীয় কমিশনার হিসেবে মাঠ প্রশাসনে এবং উপ-সচিব হিসেবে খাদ্য মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেন। তিনি সিরাজগঞ্জের জেলা প্রশাসক হিসেবে তিন বছরেরও অধিককাল অত্যন্ত সুনাম ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন। তিনি পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি জনকল্যাণমূলক কর্মকান্ডেও সমানভাবে সক্রিয়।

পল্লী উন্নয়ন একাডেমী ( আরডিএ, বগুড়া) মহাপরিচালকের মৃত‍্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ ক‌রে‌ছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের মাননীয় প্রতিমন্ত্রী জনাব স্বপন ভট্টাচার্য্য এমপি. এবং সম্মানিত সচিব জনাব মো. রেজাউল আহসান।

এক শোকবার্তায় মাননীয় প্রতিমন্ত্রী বলেন, “তিনি অত্যন্ত সততা দক্ষতা ও নিষ্ঠার সাথে তাঁর উপর অর্পিত দায়িত্ব পালন করেছেন। তাঁর সুদক্ষ নেতৃত্বে আরডিএর প্রশিক্ষণ ও গবেষণা ক্ষেত্রে নতুন মাত্রা লাভ করেছে। আরডিএ সুনির্দিষ্ট ভিশন ও মিশন বাস্তবায়নে তাঁর অবদান অত্র মন্ত্রণালয় গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছে। তাঁর মৃত্যুতে দেশ একজন দক্ষ ও দেশপ্রেমিক প্রশাসককে হারালো”। ।

পৃথক শোকবার্তায় পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব জনাব মো. রেজাউল আহসান বলেন, ” আরডির ডিজি যোগদানের স্বল্প সময়ের মধ‍্যে সরকারের নির্বাচনী ইশতেহার “আমার গ্রাম, আমার শহর ” বিনিমার্ণে গবেষণা কার্যক্রম পরিচালনা সহ সরকারের নীতি ও উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়নে অগ্রগামী ভূমিকা পালন করেন। তিনি রাষ্টীয় দায়িত্ব পালনের পাশাপাশি জনকল্যাণমূলক কর্মকান্ডেও ছিলেন সমানভাবে সক্রিয়। তাঁর কর্মদক্ষতা ও সততার জন‍্য এ বছরের শুদ্ধাচার পুরস্কার অর্জন করেন। তাঁর মৃত‍্যুতে অত্র মন্ত্রণালয়ের সকল কর্মকর্তা-কর্মচারী গভীরভাবে শোকাহত।”