করোনাকালেই ভর্তি পরীক্ষা,সাউথ পয়েন্ট স্কুলকে শোকজ

করোনাভাইরাস মহামারি রোধে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা নিয়েছে ঢাকার সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজে। গতকাল শনিবার (২৭ জুন) প্রতিষ্ঠানটির একটি শাখায় ইংরেজি মাধ্যমে শিশুদের ভর্তি পরীক্ষা নেয়া হয়। তবে, করোনাকালে ভর্তি পরীক্ষা নেয়াকে সরকারের নির্দেশ অমান্যের শামিল বলে মন্তব্য করেছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড। একই সাথে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ ও সভাপতির ব্যাখ্যা চেয়েছে ঢাকা বোর্ড।

রোববার (২৮ জুন) ঢাকা বোর্ড থেকে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ ও সভাপতিকে শোকজ নোটিশ পাঠানো হয়েছে।

গতকাল শনিবার সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজের মালিবাগ শাখার ১৮৯ জন শিক্ষার্থীর ভর্তি পরীক্ষা নেয়া হয়।

তবে, ভর্তি পরীক্ষা নেয়ার বিষয়টি জানেতেন না বলে সাংবাদিকদের কাছে দাবি করেছেন সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ হামিদা আলী।

বোর্ডের স্কুল পরিদর্শক আবুল মনসুর ভূঞা স্বাক্ষরিত শোকজ নোটিশে বলা হয়, গত ১৮ মার্চ থেকে করোনাভাইরাস সংক্রমণ রোধে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে এবং ২৬ মার্চ থেকে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। দেশের এ দুর্যোগকালে ভর্তি পরীক্ষা নেয়া সরকারের আদেশ নির্দেশ অমান্য করার শামিল। তাই, কেন আপনার ও আপনার প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে না তার ব্যাখ্যা তলব করা হলো নোটিশে, আগামী ২৯ জুন দুপুর ১২টার মধ্যে স্কুল পরিদর্শকের কাছে শোকজের সুস্পষ্ট জবাব জমা দিতে বলা হয়েছে সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ এবং সভাপতিকে।

ঢাকার উত্তরা, বনানী, মিরপুর, মালিবাগ ও বারিধারায় সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজের সব শাখা মিলিয়ে সাড়ে ১২ হাজার শিক্ষার্থী লেখাপড়া করছে। এসব প্রতিষ্ঠানে কর্মরত আছেন এক হাজার ৩০০ শিক্ষক।