The Rising Campus
News Media

ওমিক্রন আতঙ্কে একদিনেই স্থগিত ৪ নিয়োগ পরীক্ষা

দেশে করোনাভাইরাসের সংক্রমণ আবার দ্রুত বাড়তে থাকায় আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। স্বাস্থ্য অধিদফতর বলছে, করোনার ডেল্টা ভ্যারিয়েন্টের প্রাধান্য দেশে এখনও বেশি, তবে একটু একটু করে সে জায়গাটা ওমিক্রন ভ্যারিয়েন্ট দখল করে নিচ্ছে।

সর্বশেষ গত ২৪ ঘণ্টায় করোনায় ১৪ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ১০ হাজার ৯০৬ জন। শনাক্তের হার ৩১ দশমিক ২৯ শতাংশ। এ অবস্থায় আজ রবিবার (২৩ জানুয়ারি) একদিনেই স্থগিত করা হয়েছে সরকারি ৪টি নিয়োগ পরীক্ষা। এরমধ্যে তিনটি লিখিত এবং বাকি একটি প্রিলিমিনারি পরীক্ষা। আগামী ২৮ এবং ২৯ জানুয়ারি ঢাকা শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে এসব পরীক্ষা হওয়ার কথা ছিল।

নিয়োগ স্থগিত করা সরকারি এসব প্রতিষ্ঠান হলো-দুর্নীতি দমন কমিশন (দুদক), ক্ষুদ্র ও মাঝারি শিল্প (এসএমই) ফাউন্ডেশন, কোল পাওয়ার জেনারেশন কোম্পানী বাংলাদেশ লিমিটেড (সিপিজিসিবিএল) এবং বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি)।

দুদক এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, সহকারী পরিদর্শক এর শূন্য পদের নিয়োগ প্রার্থীদের আগামী ২৯ জানুয়ারি (শনিবার) সকাল ১০ থেকে দুপুর ২টা পর্যন্ত অনুষ্ঠিতব্য লিখিত পরীক্ষা অনিবার্য কারণ বশতঃ স্থগিত করা হয়েছে। বিষয়টি এসএমএস এর মাধ্যমে নির্ধারিত পরীক্ষার্থীদেরকে জানিয়ে দেওয়া হবে।

এসএমই ফাউন্ডেশন জানিয়েছে, কোভিড-১৯ এর সাম্প্রতিক পরিস্থিতিতে মন্ত্রিপরিষদ বিভাগের ২১ জানুয়ারির এক নির্দেশনা অনুসরণে এসএমই ফাউন্ডেশনের সহকারী ব্যবস্থাপক পদে নিয়োগের লক্ষ্যে আগামী ২৮ জানুয়ারি অনুষ্ঠিতব্য লিখিত পরীক্ষা আপাততঃ স্থগিত ঘোষণা করা হলো। উল্লিখিত পরীক্ষার পরিবর্তিত সময়সূচি নোটিশের মাধ্যমে পরবর্তীতে সংশ্লিষ্ট সকলকে জানিয়ে নেওয়া হবে।

সিপিজিসিবিএল জানিয়েছে, আগামী ২৯ জানুয়ারি (শনিবার) সকাল ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ ফ্যাকাল্টিতে সিপিজিসিবিএল এর ‘ব্যক্তিগত সচিব (PS to MD)’ ও ‘অভ্যর্থক (Receptionist)’ পদে নিয়োগের লক্ষ্যে অনুষ্ঠিতব্য নির্বাচনী লিখিত পরীক্ষা কোভিভ-১৯ পরিস্থিতি প্রকট হওয়ায় এতদ্বারা স্থগিত করা হলো। এ বিষয়ে গৃহীত কার্যক্রম ও পরিবর্তিত পরীক্ষার তারিখ পরবর্তীতে সংশ্লিষ্ট সকলকে জানিয়ে দেয়া হবে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন জানিয়েছে, বিআইডব্লিউটিসির অফিস সহকারী-কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক এর শূন্য পদে লোক নিয়োগের নিমিত্ত অবেদনকারী প্রার্থীদের ঢাকা শহরের ১০টি শিক্ষা প্রতিষ্ঠান আগামী ২৮ জানুয়ারি (শুক্রবার) বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হযবে মর্মে দিন ধায্য করা হয়। অনিবার্য কারণ বশতঃ ওই পরীক্ষাটি আপাতত স্থগিত করা হল। পরীক্ষার পরিবর্তীত সময়কাল পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে।

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.