ওবায়দুল কাদেরের সঙ্গে দেখা করে যুক্তরাষ্ট্রে কাদের মির্জা

চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্রে যাওয়ার আগে বড় ভাই সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে দেখা করেছেন আবদুল কাদের মির্জা। আজ বুধবার দিবাগত রাত চারটার দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যুক্তরাষ্ট্রের উদ্দেশে রওনা হবেন নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাট পৌরসভার মেয়র কাদের মির্জা।

মঙ্গলবার সন্ধ্যায় কাদের মির্জা ঢাকায় সরকারি বাসভবনে বড় ভাই ওবায়দুল কাদেরের সঙ্গে দেখা করেন। এরপর সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে কাদের মির্জা নিজের ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে ছবিসহ সাক্ষাতের বিষয়টি প্রকাশ করেন।

কাদের মির্জা ফেসবুকে লিখেছেন, ‘চিকিৎসার জন্য আমেরিকার উদ্দেশে রওনা হওয়ার আগে আমার শ্রদ্ধেয় বড় ভাই, জননেতা জনাব ওবায়দুল কাদের এমপির সঙ্গে সাক্ষাৎ করে দোয়া নিই। এ সময় কোম্পানীগঞ্জের বিরাজমান রাজনৈতিক অস্থিরতা স্থিতিশীল করার লক্ষ্যে আলোচনা হয়। সকলে ধৈর্যবান হয়ে শান্তির লক্ষ্যে কাজ করুন। শান্তি প্রতিষ্ঠার জন্য যে যার অবস্থান থেকে সহযোগিতা করুন। জয় বাংলা। জয় বঙ্গবন্ধু।’

আবদুল কাদের মির্জার যুক্তরাষ্ট্রে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন তাঁর ঘনিষ্ঠ অনুসারী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (মির্জা ঘোষিত কমিটি) মোহাম্মদ ইউনুছ। বুধবার রাতে প্রথম আলোকে তিনি বলেন, কাদের মির্জা চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্র গেছেন। মঙ্গলবার রাতে ফোনে তাঁর সঙ্গে কথা হয়েছে। তিনি সবাইকে শান্ত থাকতে বলেছেন। এলাকার পরিস্থিতিও শান্ত রয়েছে। আগামী ১০ আগস্ট কাদের মির্জার দেশে ফেরার কথা রয়েছে।

এর আগে গত ১০ জুন ভোরের ফ্লাইটে আবদুল কাদের মির্জার যুক্তরাষ্ট্রে যাওয়ার কথা ছিল। কিন্তু আগের দিন সন্ধ্যায় তিনি হঠাৎ মত বদলান। তখন দাবি করেন, তাঁর অনুসারীদের হত্যার পরিকল্পনা করেছে প্রতিপক্ষ। তাই তিনি অনুসারীদের নিরাপত্তার কথা চিন্তা করে যুক্তরাষ্ট্র যাওয়ার সিদ্ধান্ত বাতিল করেছেন।