এনটিআরসিএ সুপারিশপ্রাপ্ত শিক্ষকদের ভেরিফিকেশন রোল পাঠানোর নির্দেশ

প্রাথমিক সুপারিশপ্রাপ্ত হয়েও যেসব প্রার্থী এখনো পুলিশ ভেরিফিকেশনের রোল ফরম পাঠাননি তাদের ২৬ ডিসেম্বরের মধ্যে ভি রোল ফরম পাঠানোর নির্দেশ দিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

সোমবার এনটিআরসিএ’র উপ-সচিব কাজী কামরুল আহছানের সই করা অফিস আদেশ থেকে এ তথ্য জানা যায়।

অফিস আদেশে বলা হয়, তৃতীয় গণবিজ্ঞপ্তির আওতায় প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের পুলিশ-সিকিউরিটি ভেরিফিকেশনের জন্য পুলিশ প্রত্যয়ন ফরম (ভি-রোল) পূরণ করে গত ১৫ সেপ্টেম্বরের মধ্যে এনটিআরসিএ কার্যালয়ে পাঠানোর জন্য বলা হয়েছিল। কিন্তু উল্লিখিত সময়ের মধ্যে পাঁচ হাজার ২৯৫ জন প্রার্থীর ভি-রোল ফরম পাওয়া যায়নি। যেসব প্রার্থীর ভি-রোল ফরম পাওয়া যায়নি তাদের তালিকা এনটিআরসিএ’র ওয়েবসাইটে www.ntrca.gov.bd প্রকাশ করা হয়েছে।

যেসব প্রার্থী ভি রোল ফরম পাঠাননি তারা এনটিআরসিএ’র ওয়েবসাইটে পুলিশ-সিকিউরিটি ভেরিফিকেশন বক্স থেকে ভি-রোল ফরম ডাউনলোড করে ফরমের চার কপি নিজ হাতে পূরণ করে ওপরে রোল, ব্যাচ এবং খামের ওপরে বড় অক্ষরে প্রার্থীর নিজ জেলার নাম, নিবন্ধন পরীক্ষার রোল, ব্যাচ এবং মোবাইল নম্বর উল্লেখ করে ডাকযোগে এনটিআরসিএ’র কার্যালয়ে ২৬ ডিসেম্বরের মধ্যে পাঠাতে হবে।

বলা হয়, যেসব প্রার্থীর ভি রোল ফরম পাওয়া যায়নি তাদের টেলিটক সিমে এসএমএসের মাধ্যমে বিষয়টি জানিয়ে দেওয়া হবে। ২৬ ডিসেম্বরের পরে আর কোনো ভি-রোল ফরম গ্রহণ করা হবে না।

এনটিআরসিএ সচিব মো. ওবায়েদুর রহমান বলেন, তৃতীয় গণবিজ্ঞপ্তির মাধ্যমে যেসব প্রার্থীকে এনটিআরসি থেকে প্রাথমিক সুপারিশ করা হয়েছিল তাদের পুলিশ ভেরিফিকেশন চলছে। এর মধ্যে পাঁচ হাজার ২৯৫ জন প্রার্থী এখনও পুলিশ ভেরিফিকেশনের ভি রোল ফরম পাঠাননি। তাদের আগামী ২৬ ডিসেম্বরের মধ্যে ফরম পাঠানোর সুযোগ দেওয়া হয়েছে।