এক দিনেই প্রাথমিকের ৪ শিক্ষক-কর্মকর্তার মৃত্যু, আক্রান্ত বেড়ে ২২৬

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় তিন শিক্ষকসহ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মোট চারজন মারা গেছেন। বাকি একজন ওই অধিদপ্তরের কর্মকর্তা। এছাড়া গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ১৭ জন শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারী এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ফলে আক্রান্তের সংখ্যা বেড়ে ২২৬ জন হয়েছে। আজ মঙ্গলবার (১৬ জুন) বিকেলে অধিদপ্তরের করোনা আপডেট ওয়েবসাইট থেকে এ তথ্য জানা গেছে।

ওয়েবসাইটের সর্বশেষ তথ্য অনুযায়ী, এ পর্যন্ত অধিদপ্তরাধীন ২২৬ জন শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এরমধ্যে ১৭৬ জন শিক্ষক, ১২ জন শিক্ষার্থী, ২৬ জন কর্মকর্তা এবং ১২ জন কর্মচারী রয়েছে। এদের মধ্যে ৩ জন শিক্ষক এবং একজন কর্মকর্তা মারা গেছেন। আর মোট সুস্থ হয়েছেন ৩৮ জন। তাছাড়া গত ২৪ ঘন্টায় ১৭ জন নতুন করে আক্রান্ত হয়েছে আর সুস্থ হয়েছেন ৫ জন।

জানা গেছে, গত ১০ জুন সারাদেশে করোনাভাইরাসে আক্রান্ত শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারী তালিকা প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। এই ওয়েবসাইটে প্রতি ২৪ ঘন্টায পরপর তথ্য আপডেট করা হচ্ছে।

Exif_JPEG_420

এর আগে গত ২ জুন সারাদেশে করোনাভাইরাসে আক্রান্তদের তালিকা চেয়ে আট বিভাগের বিভাগীয় উপ-পরিচালকদের চিঠি দেয় প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। ওই চিঠিতে বলা হয়, করোনা মহামারিতে অধিদপ্তরের আওতায় কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষকরা আক্রান্ত হলে নির্দিষ্ট ছকে তাদের তথ্য অধিদপ্তরে পাঠাতে হবে প্রতিদিন।