এক কলেজ থেকেই মেডিকেলে চান্স পেল ৫২৩ জন

গত ২ এপ্রিল সারাদেশের ১৯টি কেন্দ্রের ৫৫টি ভেন্যুতে ২০২০-২১ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এর একদিন পরই ফল প্রকাশ করে মেডিকেল ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি। এবার ৪ হাজার ৩৫০ জন শিক্ষার্থী সরকারি মেডিকেলে পড়ার সুযোগ পেয়েছেন। এদের মধ্যে এক কলেজ থেকেই চান্স পেয়েছেন ৫২৩ জন।

মেডিকেল ভর্তি পরীক্ষায় এমন অসাধারণ কৃতিত্ব দেখিয়েছেন রাজধানীর ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ নটরডেম কলেজ। কলেজটি থেকে এবার বিভিন্ন সরকারি মেডিকেল কলেজে ৫২৩ শিক্ষার্থী সুযোগ পেয়েছে।

বিষয়টি নিশ্চিত করে কলেজের অধ্যাক্ষ ড. ফাদার হেমন্তো পিয়াস রোজারিও বলেন, আমাদের এখানকার শিক্ষার্থীরা বুয়েট এবং মেডিকেলকে টার্গেট করেই পড়ালেখা করে। গত বছর নটরডেম থেকে ৬০০ শিক্ষার্থী সরকারি মেডিকেলে পড়ার সুযোগ পেয়েছিল। এবার সেই সংখ্যা কিছুটা কমেছে।

তিনি বলেন, আমাদের বিজ্ঞান শাখায় ২ হাজার ২০০ শিক্ষার্থীর মধ্যে এবার ৫২৩ জন মেডিকেলে পড়ার সুযোগ পেয়েছে। কলেজের অধ্যক্ষ হিসেবে আমি অত্যন্ত আনিন্দিত। আমার কলেজের শিক্ষার্থীরা ভবিষ্যতে দেশের সেবায় মানবতার সেবায় কাজ করবে। এটি অত্যন্ত আনন্দের।

প্রসঙ্গত, রাজধানীর মতিঝিলে অবস্থিত নটরডেম কলেজ। কলেজ খ্রিস্টান ধর্মযাজকদের দ্বারা প্রতিষ্ঠিত ও পরিচালিত। কলেজটিতে শুধু দেশসেরা শিক্ষার্থীরাই নয়; অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদেরও পড়ালেখার সুযোগ পান।