একদিনের ব্যবধানে ৩৩তম বিসিএস স্বাস্থ্য ক্যাডারের দুই কমিটি!

৩৩তম বিসিএস হেলথ ক্যাডার অ্যাসোসিয়েশনের নির্বাচনে নতুন সভাপতি হয়েছেন ডা. সৈয়দ মুহাম্মদ শাহীদ ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ডা. মাহফুজ আলম খান রাতুল। তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন বলে গণমাধ্যমকে জানানো হয়েছে।

তবে একদিনের ব্যবধানে ৩৩তম বিসিএস স্বাস্থ্য ক্যাডার অ্যাসোসিয়েশনের নামে আরও একটি কমিটি গঠন করা হয়েছে। এই কমিটির মুখপাত্র হয়েছেন ডা. শাফায়ায়ত মুহাম্মদ শান্তনু। আর সভাপতি হিসেবে ডা. এইচ এম মাহবুব আলম ও সাধারণ সম্পাদক হিসেবে ডা. আ ন ম নূরে আজম (নাসের) নির্বাচিত হয়েছেন বলে জানা গেছে।

একইদিনে ৩৩তম বিসিএস স্বাস্থ্য ক্যাডারের দুটি কমিটি গঠনের খবর সামনে আসায় বিভ্রান্তি দেখা দিয়েছে। এটি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমেও সরব আলোচনা হতে দেখা গেছে। এ নিয়ে ৩৩তম বিসিএস স্বাস্থ্য ক্যাডারদের মধ্যেও নানা ধরনের আলোচনা-সমালোচনা চলছে বলে জানা গেছে। তারা প্রকাশ্যেই ফেসবুকে বিষয়টি নিয়ে কথা বলেছেন।

৩৩তম বিসিএস হেলথ ক্যাডার অ্যাসোসিয়েশনের খবরে বলা হয়েছে, বুধবার (২ সেপ্টেম্বর) মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ছিল। এতে ‘জয়বাংলা একাত্তর’ প্যানেলের পক্ষে সভাপতি পদে ডা. সৈয়দ মুহাম্মদ শাহীদ এবং সাধারণ সম্পাদক পদে ডা. মাহফুজ আলম খান রাতুল মনোনয়নপত্র সংগ্রহ করেন।

অন্য কোনো প্রার্থী না থাকায় তাদেরকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়। আগামী ৭ সেপ্টেম্বর ২০১ সদস্য বিশিষ্ট কমিটির বাকি পদগুলোর জন্য নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে এ দুই কমিটি গঠনের বিষয়ে আর বিস্তারিত কিছু জানা যায়নি।