এইচএসসির চতুর্থ সপ্তাহের ১৪টি অ্যাসাইনমেন্ট প্রকাশ

২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের জন্য অ্যাসাইনমেন্ট কার্যক্রম চলছে। এসব শিক্ষার্থীর চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। গতকাল মঙ্গলবার (১৭ আগস্ট) চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়।

শিক্ষা অধিদপ্তর থেকে জারি করা অ্যাসাইনমেন্ট ও মূল্যায়ন গ্রিড অগ্রায়নের চিঠিতে বলা হয়েছে, ২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের জন্য পুনর্বিন্যাস্ত পাঠ্যসূচির আলোকে প্রণয়ন করা অ্যাসাইনমেন্টগুলোর মধ্যে চতুর্থ সপ্তাহের জন্য গুচ্ছ-১–এর পদার্থবিজ্ঞান, ইতিহাস, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা, ইসলাম শিক্ষা, শিশুর বিকাশ, লঘু সংগীত এবং গুচ্ছ-৩–এর রসায়ন, অর্থনীতি, পৌরনীতি ও সুশাসন, যুক্তিবিদ্যা, হিসাববিজ্ঞান, খাদ্য ও পুষ্টি, উচ্চাঙ্গসংগীত বিষয়ের ১৪টি অ্যাসাইনমেন্ট পাঠানো হলো।

মাউশির বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এ কার্যক্রম গতকাল থেকে শুরু হয়েছে। ২০১৯ সালের এইচএসসি পরীক্ষার্থীদের জন্য অ্যাসাইনমেন্টগুলো জমা ও গ্রহণের ক্ষেত্রে কোভিড-১৯–এর সংক্রমণ রোধে সরকারঘোষিত স্বাস্থ্যবিধি যথাযথ অনুসরণ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানানো হয়েছে।