উত্তরপত্র পুননিরীক্ষার কাজ প্রায় শেষ, ফল হতে পারে কাল

২০২০-২১ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষার ফল পুনর্মূল্যায়নের জন্য আবেদকৃত শিক্ষার্থীদের উত্তরপত্র রি-চেক করার কাজ প্রায় শেষ হয়ে গেছে। আগামীকাল বৃহস্পতিবার (২০ মে) পুননিরীক্ষার ফল প্রকাশ করার সম্ভাবনা রয়েছে। ফল পূননিরীক্ষণে গঠিত সাব কমিটি সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্র জানায়, এবার ৫ হাজার ১৯০ জন শিক্ষার্থী ফল পুননিরীক্ষার আবেদন করেছেন। এদের মধ্যে অধিকাংশ শিক্ষার্থীর উত্তরপত্র রি-চেক করার কাজ শেষ হয়ে গেছে। অল্প কিছু উত্তরপত্র বাকি রয়েছে। সেগুলো বৃহস্পতিবার সকালের মধ্যেই দেখা শেষ হয়ে যাবে। এরপর ভর্তি কমিটির বৈঠক থেকে ফল ঘোষণা করা হতে পারে।

সূত্র আরও জানায়, পুননিরীক্ষার ফল প্রকাশের জন্য আগামীকাল দুপুরে বৈঠকে বসবে মেডিকেল ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি ও ফল পুননিরীক্ষণে গঠিত সাব কমিটি। এই বৈঠক থেকেই ফল ঘোষণা করা হতে পারে। তবে কোনো কারণে যদি আগামীকাল রেজাল্ট প্রকাশ করা না হয় তাহলে শুক্রবার (২১ মে) ফল প্রকাশ করা হবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে মেডিকেল ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির সদস্য সচিব ও স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক অধ্যাপক ডা. এ কে এম আহসান হাবীব বুধবার (১৯ মে) রাতে দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, পুননিরীক্ষার জন্য আবেদনকৃত শিক্ষার্থীদের উত্তরপত্র দেখা প্রায় শেষ হয়ে গেছে। আশা করছি আগামীকাল রেজাল্ট প্রকাশ হবে। কাল না হলেও শুক্রবার এটি প্রকাশ করা হবে।

প্রসঙ্গত, গত ২ এপ্রিল সারাদেশের ১৯টি কেন্দ্রের ৫৫টি ভেন্যুতে একযোগে ২০২০-২১ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবারের ভর্তি পরীক্ষায় এক লাখ ১৬ হাজার ৭৯২ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এদের মধ্যে ৪৮ হাজারেরও বেশি শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। আর সরকারি মেডিকেলে পড়ার সুযোগ পেয়েছেন ৪ হাজার ৩৫০ জন শিক্ষার্থী।