ইমোতে ‘সিক্রেট চ্যাট’ সুবিধা

ব্যবহারকারীদের তথ্য সুরক্ষা নিশ্চিত করতে মেসেজিং অ্যাপ ইমোতে যুক্ত হলো ‘সিক্রেট চ্যাট’ নতুন ফিচার। যার মাধ্যমে ব্যবহারকারীরা চ্যাট সেশন থেকে বের হবার সঙ্গে সঙ্গে মুছে যাবে কথোপকথন। আর এভাবেই ব্যবহারকারীর তথ্যের সুরক্ষা নিশ্চিত করবে সময়ের জনপ্রিয় অ্যাপ ইমো।

সম্প্রতি গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ইমো কর্তপক্ষ। অ্যাপটি বলছে, তাদের সিক্রেট চ্যাট ফিচারটি ব্যবহারকারীর ব্যক্তিগত তথ্যের গোপনীয়তায় কাজ করবে। ফলে আরও শক্তিশালী হবে সাইবার নিরাপত্তা।

সিক্রেট বা গোপন চ্যাট ফিচারটির গুরুত্বপূর্ণ দিক হলো ডেসিমিনেশন ফাংশন। যার অধীনে কপি, ফরওয়ার্ড, শেয়ার বা ডাউনলোড করার সুযোগ থাকবে না কারও ব্যক্তিগত কথোপকথন। এমনকি সুযোগ থাকছে না স্ক্রিন ভিডিও ধারণেরও। ফলে নিরাপদ আর স্বাচ্ছন্দে একে অন্যের সঙ্গে কথা বলতে পারবেন প্রত্যেক ব্যবহারকারী।

ব্যবহারকারীদের আস্থা অর্জনের জন্য আরও ফিচার যুক্ত করতে কাজ করে চলেছে বলেও জানিয়েছে অ্যাপ ভিত্তিক প্রতিষ্ঠানটি।

উল্লেখ্য, ইমোর মাধ্যমে প্রতিদিন ফ্রি-কল, ভিডিও ও ছবি শেয়ার করেন বাংলাদেশে প্রায় ১৫ কোটি ব্যবহারকারী। গত বছরে ইমোতে ৯৬০ কোটি মেসেজ এবং ২৬০ কোটি অডিও-ভিডিও কল করা হয়েছে বলে উঠে এসেছে গ্লোবাল ইনস্ট্যান্ট কমিউনিকেশন প্ল্যাটফর্মের ডিসেম্বরের এক সমীক্ষায়। সংস্থাটি বলছে, তথ্যের সুরক্ষার জন্য ফোন নাম্বার ভেরিফিকেশনের সুবিধা নেন বাংলাদেশের ইমো ব্যবহারকারীরা।

সেখানে নতুন সিক্রেট চ্যাট ফিচারে আর প্রয়োজন হবে না ফোন নাম্বার ভেরিফিকেশনের। ফলে ইমো ব্যবহারকারীদের দেবে ভিন্ন এক অভিজ্ঞতা।