ইনস্টাগ্রামসহ অন্যান্য সেবা আবারও ব্যাহত হওয়ায় ক্ষমা চাইল ফেসবুক

হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম এবং ফেসবুকে প্রায় ছয় ঘণ্টার জন্য একটি বড় ধরনের বিভ্রান্তির মাত্র কয়েক দিন পরেই ফেসবুক আবার তার পরিষেবায় সমস্যার কথা জানিয়েছে। চলতি সপ্তাহে দ্বিতীয়বারের মত ইনস্টাগ্রামসহ ফেসবুকের অন্যান্য সেবা ব্যবহারে আবারও সমস্যার মুখে পড়েছেন ব্যবহারকারীরা। এ জন্য ক্ষমা চেয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।

এক টুইট বার্তায় সংস্থাটি বলেছে, ইনস্টাগ্রাম ব্যবহারের ক্ষেত্রে কিছু ব্যবহারকারী সমস্যার মুখে পড়ছেন। আমরা গ্রাহকদের কাছে এর জন্য ক্ষমা চাইছি। যত দ্রুত সম্ভব এই সমস্যা সমাধানের জন্য আমরা চেষ্টা করছি।

এ ছাড়া ফেসবুক কর্তৃপক্ষ বলছে, বর্তমানে সমস্যাটি শুধুমাত্র ইনস্টাগ্রাম ব্যবহারের ক্ষেত্রে দেখা যাচ্ছে।

কিছু ব্যবহারকারী এরই মধ্যে ইনস্টাগ্রাম ব্যবহারে সমস্যার কথা টুইটার এবং অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছেন। ইনস্টাগ্রামে ছবি এবং মিমিস ব্যবহারের ক্ষেত্রে এই সমস্যার মুখে পড়ছেন ব্যবহারকারীরা।

ওয়েব মনিটরিং গ্রুপ ডাউন ডিটেক্টর জানিয়েছে, গতকাল শুক্রবার অপেক্ষাকৃত স্বল্প সময়ের জন্য ইনস্টাগ্রাম সম্পর্কে ব্যবহারকারীদের অভিযোগের পরিমাণ বেড়েছে। পরবর্তীতে অভিযোগগুলি দ্রুত হ্রাস পাচ্ছে বলে মনে হয়, তবে ফেসবুক এখনো সমস্যার সমাধানের ব্যাপারে কোন ঘোষণা দেয়নি।

উল্লেখ্য, গত সোমবার রাত থেকে ৬ ঘণ্টা ফেসবুক, হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রামের সার্ভার ডাউন থাকার কারণে সমস্যার মুখে পড়েন ব্যবহারকারীরা। পরদিন ভোরে এ সমস্যার সমাধান হয়।