ইতিহাসনির্ভর ছবিতে অপু বিশ্বাস

ঢালিউডের জনপ্রিয় চিত্রনায়িকা অপু বিশ্বাস এখন সক্রিয় অভিনয় ক্যারিয়ারে। মাঝে সংসার জীবন নিয়ে বেশি ব্যস্ততার কারণে অভিনয়ে কম সময় দিতেন।

তবে করোনাকালেও তিনি নিয়মিত অভিনয় করছেন। আগের গৎবাঁধা প্রেমের গল্পের বৃত্ত থেকে বেরিয়ে বৈচিত্র্যপূর্ণ চরিত্রে সিনেমায় অভিনয় করছেন তিনি।

সেই ধারাবাহিকতায় গত মাসে ইতিহাসনির্ভর ঈশা খাঁ নামের একটি নতুন ছবিতে অভিনয় শুরু করেছেন। ডায়েল রহমানের পরিচালনায় ছবিটির শুটিং করেছেন নারায়নগঞ্জের সোনারগাঁওয়ে। এতে কেন্দ্রীয় একটি চরিত্রেই দেখা যাবে এই চিত্রনায়িকাকে।

এ প্রসঙ্গে অপু বিশ্বাস বলেন, গতানুগতিকতার বাইরে গিয়ে এ সিনেমার গল্প তৈরি করা হয়েছে। এ সিনেমার গল্প এবং আমার চরিত্র- দুটোই বেশ আকর্ষণীয়। লকডাউন না থাকলে এটির কাজ অনেকদূর এগিয়ে যেত। তবে সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করছি, দ্রুতই যেন করোনাভাইরাস নিয়ন্ত্রণে আসে। কারণ এই ভাইরাসের জন্য সব কিছুই বদলে যাচ্ছে। করোনা না থাকলে আমার অভিনয় ক্যারিয়ার আরও গতিশীল হতো। তবে এখন যেসব কাজ করছি, তাতেও আমি তৃপ্ত।

অন্যদিকে মৌলভীবাজারের চা বাগান থেকে ছায়াবৃক্ষ নামের একটি সরকারি অনুদানের ছবিতে অভিনয় করে ঢাকায় ফিরেছেন তিনি। বন্ধন বিশ্বাসের পরিচালনায় সিনেমাটিতে একজন চা বাগান শ্রমিকের চরিত্রে অভিনয় করেছেন অপু। এছাড়া গত মাসে আরও একটি নতুন ছবিতে চুক্তিবদ্ধ হয়ে অভিনয় শুরু করেছেন এই অভিনেত্রী।

সোলায়মান হোসেন লেবুর পরিচালনায় এটির নাম প্রেম প্রীতি বন্ধন। আগামী ঈদের পর এটির বাকি কাজ শেষ হবে বলে জানিয়েছেন অপু বিশ্বাস। এছাড়া তার দেবাশীষ বিশ্বাসের পরিচালনায় শশুরবাড়ী জিন্দাবাদ-২ নামের একটি ছবিও মুক্তির অপেক্ষায় আছে। পাশাপাশি যমুনা টিভি ও মাই টিভির দুটি ঈদ অনুষ্ঠানে দেখা যাবে তাকে।