The Rising Campus
News Media

ইডেন কলেজ বন্ধের সিদ্ধান্ত হয়নি: অধ্যক্ষ

রাজধানীর ইডেন মহিলা কলেজে ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষের ঘটনায় কলেজ ও হল বন্ধের কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে জানিয়েছে অধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্য। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকালে দ্যা ডেইলি ক্যাম্পাসকে তিনি এ তথ্য নিশ্চিত করেছেন।

ইডেন কলেজ অধ্যক্ষ বলেন, অনভিপ্রেত ঘটনাকে কেন্দ্র করে কলেজ বা ক্যাম্পাস বন্ধের কোনো সিদ্ধান্ত আমরা নেইনি। যেকোনো অফিসিয়াল সিদ্ধান্ত নোটিশের মাধ্যমে জানানো হবে। বর্তমানে কলেজের সার্বিক পরিস্থিতি শান্ত এবং সুন্দর রয়েছে। শিক্ষার্থীরা নির্বিঘ্নে ক্যাম্পাসে চলাচল করছে।

তিনি বলেন, আজকেও তিন অনুষদের পরীক্ষা রয়েছে। শিক্ষার্থীরা ক্যাম্পাসে এসেছেন পরীক্ষাও চলছে। আগামী বুধবার এবং বৃহস্পতিবারও যথারীতি ক্যাম্পাসে শিক্ষাকার্যক্রম স্বাভাবিকভাবে চলবে। এরপর থেকে পুজো এবং অন্যান্য ছুটি শুরু হবে।

একইসঙ্গে ক্যাম্পাসে ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষের ঘটনা খতিয়ে দেখার জন্য কলেজ প্রশাসনের উদ্যোগে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলেও জানান তিনি।

এর আগে গতকাল সোমবার রাতে ক্যাম্পাসে মাইকিং করে ছুটি ঘোষণার পর ৩০ সেপ্টেম্বরের মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশনা দেয়া ছিল। বিষয়টি দ্যা ডেইলি ক্যাম্পাসসহ আর একাধিক গণমাধ্যমে প্রকাশিত হয়। তবে এটি গতানুগতিক বলে দাবি করেছেন কলেজ অধ্যক্ষ। এ বিষয়ে তিনি বলেন, ছাত্রীদের সতর্কতা বিষয়ক এরকম অনেক সময় প্রয়োজন অনুযায়ী মাইকিং করা হয়।

এর আগে ছাত্রলীগের দুই গ্রুপের কোন্দলে গত শনিবার থেকেই উত্তপ্ত ছিল ইডেন মহিলা কলেজ ক্যাম্পাস। এরইমধ্যে ইডেন কলেজ ছাত্রলীগের কার্যক্রম স্থগিতও করা হয়েছে। এর পাশাপাশি ১৬ নেতকর্মীকে ছাত্রলীগ থেকে স্থায়ী বহিষ্কার করা হয়েছে।

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.