The Rising Campus
News Media

ইডেনের ১৪ নেতা-কর্মীর বহিষ্কারাদেশ প্রত্যাহার করল কেন্দ্রীয় ছাত্রলীগ

ইডেন মহিলা কলেজ শাখা ছাত্রলীগের কমিটির কার্যক্রমের ওপর দেওয়া ২৫ সেপ্টেম্বর দেওয়া স্থগিতাদেশ প্রত্যাহার করে নেওয়ার পর এবার কলেজ শাখা কমিটির স্থায়ীভাবে বহিষ্কৃত ১৬ নেতা-কর্মীর মধ্যে ১৪ জনের বহিষ্কারাদেশ প্রত্যাহার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। বুধবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

এতে বলা হয়েছে, তাদের আবেদনের  প্রেক্ষিতে ইডেন কলেজের ওই ১৪ নেতা-কর্মীর বহিষ্কারাদেশ তুলে নেওয়া হয়েছে। তাঁরা হলেন ইডেন কলেজ শাখা ছাত্রলীগের সহসভাপতি  আফরোজা রশ্মি,সোনালি আক্তার,  মারজানা ঊর্মি, জেবুন্নাহার শিলা, সুস্মিতা বাড়ে, কল্পনা বেগম, সাদিয়া জাহান, সানজিদা পারভীন চৌধুরী, এস এম মিলি,  যুগ্ম সাধারণ সম্পাদক ফাতেমা খানম এবং কর্মী নোশিন শার্মিলী, জান্নাতুল লিমা, রাফিয়া নীলা, ও সূচনা আক্তার। তবে বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়নি এক সময় সহসভাপতির পদে থাকা জান্নাতুল ফেরদৌস ও সাংগঠনিক সম্পাদক সামিয়া আক্তারের।

বিগত ২৫ সেপ্টেম্বর দিবাগত রাত একটার দিকে কলেজ শাখা কমিটির সাংগঠনিক কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত ঘোষণা করেছিলো কেন্দ্রীয় ছাত্রলীগ। একই সঙ্গে শৃঙ্খলাপরিপন্থী কাজে জড়িত থাকার অপরাধে প্রাথমিকভাবে পাওয়া প্রমাণের ভিত্তিতে ইডেন কলেজ শাখার সভাপতি তামান্না জেসমিন ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার বিরোধীপক্ষের ১৬ জন নেতা-কর্মীকে সংগঠন থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়। গত ৯ নভেম্বর রাতে ইডেন শাখা কমিটির ওপর দেওয়া স্থগিতাদেশ প্রত্যাহার করে নেওয়া হয়। সর্বশেষ গতকাল বুধবার বহিষ্কৃতদের মধ্যে ১৪ জনের বহিষ্কারাদেশও তুলে নেওয়া হলো।

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.