ইউজিসি ফেলোশিপ পেলেন জবি শিক্ষক ড. মোস্তাক আহমেদ

ইউজিসি পোস্ট ডক্টরাল ফেলোশিপ’ পেয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোস্তাক আহমেদ। ফেলোশিপপ্রাপ্ত দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রথম দশজন শিক্ষকের তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন।

সোমবার (২১ ফেব্রুয়ারি) ইউজিসির ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়।

এছাড়াও ফেলোশিপ পেয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ড. সরোয়ার আলি, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. অনিতা রাণি দে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. সুমন গাঙ্গুলী, ইসলামি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. হালিমা খাতুন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো. ফারুক মিয়া, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ড. মো. আনোয়ারুল হক, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো খালেদ হোসেন, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো. কাওছার হোসেন এবং নোয়াখালী সরকারি কলেজের সহকারী অধ্যাপক ড. বকুল ভট্টাচার্য।

এ বিষয়ে ফেলোশিপপ্রাপ্ত ড. মোস্তাক আহমেদ বলেন, ইউজিসি-এর পোস্ট ডক্টরাল ফেলো হিসেবে মনোনীত হওয়া আমার অন্যতম একটি প্রাপ্তি। আমি অত্যন্ত আনন্দিত। বর্তমান বিশ্বে মহামারী খ্যাত কোভিড-১৯ এর বিভাজন, বিশ্লেষণ এবং সর্বোত্তম নিয়ন্ত্রণ তত্ত্বের উপর উচ্চতর গবেষণা করছি। সময়োপযোগী ও মানসম্মত গবেষণায় এটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করছি।

এর আগে গত বছরের ২৩ সেপ্টেম্বর সকল পাবলিক/প্রাইভেট বিশ্ববিদ্যালয় এবং সরকারি কলেজের শিক্ষকগণের কাছ থেকে দরখাস্ত আহ্বান করে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)।