আর্মড ফোর্সেস ও ৫টি আর্মি মেডিকেলের ভর্তি পরীক্ষা যেকোন সময়

    করোনার প্রাদুর্ভাব এবং সরকারি বিধি-নিষেধের কারণে আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ এবং ৫টি আর্মি মেডিকেল কলেজের স্থগিত হওয়া ২০২০-২০২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষে এমবিবিএস ভর্তি পরীক্ষা যেকোন সময় হতে পারে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

    চলমান বিধি-নিষেধ শিথিল এবং আন্তঃজেলা যোগাযোগ ব্যবস্থা সচল হওয়া সাপেক্ষ পরীক্ষার দিনক্ষণ যেকোন সময় হতে পারে জানিয়ে কর্তৃপক্ষ আরও বলছে, পরীক্ষায় অংশ নেওয়া সব প্রার্থীদের প্রস্তুতি বজায় রাখার জন্য বলা হলো।

    জানা গেছে, গত ৯ এপ্রিল একটি আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ এবং ৫টি আর্মি মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে এর আগে করোনা সংক্রমণের বিস্তার রোধে সরকারের সার্বিক কার্যাবলী ও চলাচলে নিষেধাজ্ঞা আরোপের কারণে শেষ মুহুর্তে এসে তা স্থগিত করে দেয়া হয়।

    তবে পরবর্তীতে গত ৭ মে এই পরীক্ষা আয়োজনের প্রস্তাব করলেও সরকারের বিধি-নিষেধের চলমান থাকায় তার আর সম্ভব হয়নি। এদিকে, দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে চলমান বিধি-নিষেধ (লকডাউন) আগামী ২৩ মে পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। তবে এরপর আর বাড়ানো হবে কিনা, সরকারের পক্ষ থেকে তা এখনও জানানো হয়নি।

    এদিকে সম্প্রতি আর্মড ফোর্সেস মেডিকেল কলেজের ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সরকার কর্তৃক সার্বিক কার্যাবলি/চলাচল-এর চলমান নিষেধাজ্ঞা শিথিল এবং আন্তঃজেলা যোগাযোগ ব্যবস্থা সচল হওয়া সাপেক্ষে যেকোন সময় আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ ও ৫টি আর্মি মেডিকেল কলেজের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের ১ম বর্ষ এমবিবিএস কোর্সে ভর্তির লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। এই লিখিত পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক সকল প্রার্থীদের প্রস্তুতি বজায় রাখার জন্য বলা হলো।