The Rising Campus
News Media

আর্জেন্টিনা শিবিরে বড় দুঃসংবাদ!

আফিফ আইমানঃ ২০ নভেম্বর পর্দা উঠছে ফিফা বিশ্বকাপ-২০২২ এর। কাতারে এবারের আসর মাঠে গড়ানোর আগেই ইনজুরির সঙ্গে লড়াই করতে হচ্ছে আর্জেন্টিনা দলকে। এর আগে চোটের সমস্যায় চূড়ান্ত দল ঘোষণাতেও দেরি করেছিলেন কোচ লিওনেল স্ক্যালোনি। এবার নতুন করে আরেক দুঃসংবাদ পেল আকাশি-সাদা জার্সিধারীরা। ইনজুরিতে বিশ্বকাপ দল থেকে ছিটকে গেলেন দুই ফুটবলার নিকোলাস গঞ্জালেস ও জোয়াকিন কোরেয়া।

গতকাল এক বিবৃতিতে আর্জেন্টিনা ফুটবল সংস্থা জানায়, বৃহস্পতিবার কাতারে প্রথম দিনের অনুশীলনে নেমেই পেশিতে চোট পান নিকোলাস গঞ্জালেস। তাছাড়াও পুরোনো হাঁটুর চোট আবার নতুন করে মাথাচাড়া দিয়ে ওঠে ফরোয়ার্ড জোয়াকিন কোরেয়ারের। আর এতেই বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছেন দলের এই গুরুত্বপূর্ণ দুই ফুটবলার। আর্জেন্টিনা ফুটবল সংস্থা থেকে আরও বলা হয়েছে, নিকোলাস গঞ্জালেসের পরিবর্তে দলে ডাক পেয়েছেন অ্যানহেল কোরেয়া। আরেক ফরোয়ার্ড জোয়াকিন কোরেয়ার বদলে রিজার্ভ থেকে দলে আনা হয়েছে থিয়াগো আলমাদাকে।

বিশ্বকাপের মূল পর্বের লড়াইয়ে নামার আগে গত বুধবার সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মাঠে নামে আলবেসেলিস্তারা। ম্যাচে ৫-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে লিওনেল মেসির দল। ম্যাচ শেষে আর্জেন্টাইন কোচ লিওনেল স্ক্যালোনি ইঙ্গিত দেন, চোটের কারণে দলে কিছু পরিবর্তন আসতে পারে। এবার সেই শঙ্কাই সত্যি হল। ইনজুরির কারণে শেষ হতে চলেছে দলের গুরুত্বপূর্ণ দুই ফুটবলারের বিশ্বকাপ মিশন।

বদলি খেলওয়ার হিসেবে দলে ডাক পাওয়া আনহেল কোরেয়া গত বছর আর্জেন্টিনার কোপা আমেরিকাজয়ী দলের সদস্য ছিলেন। চলতি মৌসুমে লা লিগায় অ্যাথলেটিকো মাদ্রিদের হয়ে  ২১ ম্যাচে করেছেন ৪ গোল।

অপরদিকে আকাশি-সাদা দলে সুযোগ পাওয়া আরেক ফুটবলার আলমাদা যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগের ক্লাব আটলান্টা ইউনাইটেডের হয়ে খেলেন। চলতি বছরের সেপ্টেম্বরে প্রথমবারের মত ডাক পান জাতীয় দলে। ২১ বছর বয়সী এই ফুটবলার জাতীয় দলের জার্সি গায়ে হন্ডুরাসের বিপক্ষে একটি মাত্র ম্যাচ খেলেছেন।

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.