আরও পাঁচটি পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপন হচ্ছে

আরও পাঁচটি পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের উদ্যোগ নিয়েছে সরকার। বিশ্ববিদ্যালয়গুলো স্থাপনের বিষয়ে ইউজিসির মতামত চেয়েছে শিক্ষা মন্ত্রণালয়। বৃহস্পতিবার (২৫ জুন) মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে বিশ্ববিদ্যালয় স্থাপনের বিষয়ে মতামত চেয়ে চেয়ারম্যান বরাবর চিঠি পাঠানো হয়েছে

জানা গেছে, নারায়ণগঞ্জ জেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে একটি পূর্ণাঙ্গ সরকারি বিশ্ববিদ্যালয়, নাটোর সদর উপজেলায় ডক্টর ওয়াজেদ আলীর নামে একটি কৃষি বিশ্ববিদ্যালয়, নাটোরের সিংড়া উপজেলায় একটি কৃষি বিশ্ববিদ্যালয়, মেহেরপুরের গাংনী উপজেলায় কৃষি বিশ্ববিদ্যালয় এবং জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনের নির্বাচনী এলাকা মেহেরপুরে একটি কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের মতামত চাওয়া হয়েছে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সহকারী সচিব নীলিমা আফরোজ স্বাক্ষরিত চিঠিতে বিশ্ববিদ্যালয়গুলোর স্থাপনের বিষয়ে জরুরী ভিত্তিতে মতামত পাঠাতে বলা হয়েছে ইউজিসির চেয়ারম্যানকে।

আরও জানা গেছে চারটি বিশ্ববিদ্যালয় স্থাপনের বিষয়ে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এবং মেহেরপুরে একটি কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের বিষয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনের কার্যালয় থেকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে গতবছর ডিও পাঠানো হয়েছিল।