আম্ফানে ক্ষতিগ্রস্ত মাদ্রাসার তালিকা চেয়েছে অধিদপ্তর

সারা দেশে আম্ফানের প্রভাব ক্ষতিগ্রস্ত মাদ্রাসাগুলোর তালিকা চেয়েছে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর। ঘূর্ণি|ঝড়ের ফলে ক্ষতির মু|খে পড়া মাদ্রাসাগু|লো মেরামতের উদ্দেশ্যে এ তালিকা চাওয়া হয়েছে। ক্ষতিগ্রস্ত জেলাগুলোর শিক্ষা কর্মকর্তাদের আগামী ১০ সেপ্টেম্বরের মধ্যে ইমেইলের মাধ্যমে তালিকা পাঠাতে বলা হয়েছে।

মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের এক জ্যেষ্ঠ কর্মকর্তা জানান, ঘূর্ণিঝর আম্ফানের প্রভাবে ক্ষতিগ্রস্থ মাদ্রাসাগুলোর তালিকা তৈরি করে অধিদপ্তরে পাঠাতে বলা হয়েছে। আগামী ১০ সেপ্টেম্বরের মধ্যে এ তালিকা অধিদপ্তরের পাঠাতে হবে। অধিদপ্তর থেকে এসব তথ্য জানিয়ে ক্ষতিগ্রস্ত জেলাগুলোর শিক্ষা কর্মকর্তাদের চিঠি পাঠানো হয়েছে।

জানা গেছে, সারা দেশে দেড় হাজারের বেশি মাধ্যমিক স্কুল এবং কলেজ ঘূর্ণিঝড় আম্ফানের ক্ষতিগ্রস্ত হয়েছিল। অপর দিকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে পাওয়া তথ্য অনুসারে দেশে পাঁচ শতাধিক সরকারি প্রাথমিক বিদ্যালয় এই দুর্যোগে ক্ষতির মুখে পড়েছে।

প্রসঙ্গত, গত ৩০ জুলাই শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ থেকে ঘূর্ণিঝড় আম্ফানের ক্ষতিগ্রস্ত মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের তালিকা পাঠানোর নির্দেশ দেয়া হয়।