আম্পানে ক্ষতিগ্রস্তদের পাশে ঢাবির ট্যুরিজম এন্ড হসপিটালিটি বিভাগ

ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থীরা। বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. বদরুজ্জামান ভূঁইয়ার সার্বিক তত্ত্বাবধানে এই সহযোগিতা কার্যক্রম পরিচালিত হয়।

শনিবার (১৩ জুন) খুলনার কয়রা, তেরখাদা ও দাকোপ উপজেলাসহ জেলার বিভিন্ন এলাকার অসহায় ১২০টি পরিবারের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী প্রদান করা হয়। এছাড়া আরও ৩৫ টি পরিবারকে খাদ্যসামগ্রীর পাশাপাশি নগদ অর্থও দেওয়া হয়।

খাদ্যসামগ্রীর তালিকায় ছিলো ৩ কেজি চাল, ১ কেজি আলু, ১ কেজি পেয়াজ, আধা কেজি ডাল, আধা লিটার তেল, ১ প্যাকেট মুড়ি এবং ১ প্যাকেট লবণ। পাশাপাশি ৩৫ টি পরিবারকে খাদ্যসামগ্রীর সাথে নগদ ২০০ টাকা করে শুভেচ্ছা উপহার প্রদান করা হয়েছে।

এ বিষয়ে বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. বদরুজ্জামান ভূঁইয়া জানান, আম্পানের ফলে খুলনার মানুষ সবচেয়ে কষ্টের মাঝে জীবন যাপন করছে। তাদের বেদনাদায়ক পরিস্থিতির কারণে ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থীরা তাদের সহযোগিতায় এগিয়ে এসেছে। আমরা আমাদের সাধ্যমত তাদের পাশে থাকার চেষ্টা করেছি।

তিনি আরও বলেন, আমাদের বিভাগের ছাত্রছাত্রীরা তাদের নিজেদের জমানো টাকা দিয়ে এই এই সহযোগিতা করেছে। পরে ডিপার্টমেন্টের শিক্ষকমন্ডলী ও সাবেক শিক্ষার্থীরাও আমাদের এই কার্যক্রমে সহযোগিতা করে। যারা সহযোগিতা করেছেন তাদের সকলকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি। ভবিষ্যতেও ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ অসহায়দের পাশে থাকবে বলেও জানান তিনি।