আবারও এইচএসসির ফরম পূরণের সুযোগ পেলেন শিক্ষার্থীরা

২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণের ফের সুযোগ দেয়া হয়েছে। আগামী ১ সেপ্টেম্বর থেকে শিক্ষার্থীরা ফরম পূরণের সুযোগ পাবেন। আর ৭ সেপ্টেম্বর পর্যন্ত ফরম পূরণ চলবে। আর ৮ সেপ্টেম্বর পর্যন্ত শিক্ষার্থীরা ফরম পূরণের ফি জমা দিতে পারবেন।

মঙ্গলবার (৩০ আগস্ট) এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড। এতে স্বাক্ষর করেছেন বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. আবুল বাশার।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণের সময় ১ সেপ্টেম্বর থেকে ৭ সেপ্টেম্বর পর্যন্ত বাড়ানো হলো। ‘সোনালী সেবা’র মাধ্যমে ফি প্রদানের সময় ৮ সেপ্টেম্বর পর্যন্ত পুনর্নির্ধারণ করা হলো।

এর আগে গত ২০ জুন ও ১৪ জুলাই দুই দফায় এইচএসসির ফরম পূরণের সময় বাড়ানো হয়েছিলো। গত ৮ জুন থেকে এইচএসসি ও আলিম পরীক্ষার ফরম পূরণ শুরু হয়।

এইচএসসির ফরম পূরণের মোট ফি নির্ধারণ করে দিয়েছে শিক্ষা বোর্ডগুলো। বোর্ড বলছে, বিজ্ঞান শাখার জন্য ২ হাজার ৩৩০ টাকা, মানবিক এবং ব্যবসায় শিক্ষা শাখার জন্য ১ হাজার ৭৭০ টাকা করে ফি নির্ধারণ করা হয়েছে। তবে, মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখার কোন পরীক্ষার্থীর ৪র্থ বিষয়ে ব্যবহারিক পরীক্ষা থাকলে এ ফিয়ের সাথে অতিরিক্ত ১৪০ টাকা যুক্ত হবে। আর মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখার কোন শিক্ষার্থীর নৈর্বাচনিক বিষয়ে ব্যবহারিক থাকলে বিষয় প্রতি আরও ১৪০ টাকা যোগ হবে।