আপন ট্যুরস-দ্য রাইজিং ক্যাম্পাস ‘সেরা গল্প লেখক–২০২০’এ স্কুল-কলেজ পর্যায়ে বিজয়ী তাসনিম শাহরিয়ার

আপন ট্যুরস-দ্য রাইজিং ক্যাম্পাস আয়োজিত ‘সেরা গল্প লেখক–২০২০’ প্রতিযোগিতার স্কুল-কলেজ পর্যায়ে ‘সেরা গল্প লেখক– ২০২০’এর প্রথম পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছেন তাসনিম শাহরিয়ার; তিনি ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজ এর এসএসসি-২০২০ এর ছাত্রী তার গল্পের নাম: অশ্রুধারিণী।

আপন ট্যুরস-দ্য রাইজিং ক্যাম্পাস ‘সেরা গল্প লেখক– ২০২০’ প্রতিযোগিতার স্কুল-কলেজ পর্যায়ের দ্বিতীয় পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছেন মহিবুল ইসলাম বাঁধন; তিনি আইডিয়াল স্কুল এন্ড কলেজ, এসএসসি ২০২০ এর ছাত্র, তার গল্পের নাম : সমাপ্তি।

আপন ট্যুরস-দ্য রাইজিং ক্যাম্পাস ‘সেরা গল্প লেখক– ২০২০’ প্রতিযোগিতার স্কুল-কলেজ পর্যায়ের তৃতীয় পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছেন শারমিন আক্তার ইতি; তিনি ধোবাউড়া সরকারী বহুমূখী মডেল উচ্চ বিদ্যালয়, নবম শ্রেণী এর ছাত্রী তার গল্পের নাম : স্মরণ।

আপন ট্যুরস-দ্য রাইজিং ক্যাম্পাস ‘সেরা গল্প লেখক– ২০২০’ প্রতিযোগিতার স্কুল-কলেজ পর্যায়ের চতুর্থ পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছেন নাজমুল তালুকদার; তিনি সরকারি নাজিমউদ্দিন কলেজে একাদশ শ্রেণী এর ছাত্র, তার গল্পের নাম : মন নিয়ন্ত্রণ।

আপন ট্যুরস-দ্য রাইজিং ক্যাম্পাস ‘সেরা গল্প লেখক– ২০২০’ প্রতিযোগিতার স্কুল-কলেজ পর্যায়ের পঞ্চম পুরস্কারের জন্য যৌথভাবে নির্বাচিত হয়েছেন মোহাঃ মিনহাজুর রহমান মৃত্তিক তিনি কিশোরগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয় সপ্তম শ্রেণীর ছাত্র, তার গল্পের নাম : স্কুল ক্যাম্পাস এবং আতিকুর রহমান তিনি সুহরী মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্র, তার গল্পের নাম: ক্লাস সিক্সে পদার্পণ।

তাছাড়াও মো: আতিকুর রহমান এর গল্প – প্রাণের ভিক্টোরিয়া মিস করি খুব, নাদিরা আনজুম বিনতি এর গল্প- পোড়া বসন্ত, অংসিংনু মারমা এর গল্প – স্বপ্ন ছোয়া ক্যাম্পাস ও মোহাম্মদ ইমরান এর গল্প – নতুন অতিথি দ্য রাইজিং ক্যাম্পাস চয়েস পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছে।

আপন ট্যুরস-দ্য রাইজিং ক্যাম্পাস ‘সেরা গল্প লেখক– ২০২০’ এর বিজয়ী নির্বাচনের জন্য প্রাথমিক বাছাইকালে বিচারকদের প্রদত্ত নাম্বার ও ফেসবুকে এনগেজমেন্ট/প্রতিক্রিয়ায় সর্বোচ্চ নাম্বার এবং প্রতিযোগিতার জন্য নির্ধারিত টেকনিক্যাল টিম এর প্রদত্ত মতামতকে বিবেচনায় নেওয়া হয়েছে।

সম্মানিত বিচারকগণ গল্প বাছাইকালে যে সকল বিষয় বিবেচনায় নিয়ে নাম্বার প্রদান করেছেন; তা হল- বানান, সাধু চলিতের মিশ্রণ, গল্পের নামকরণ, গল্পের সুসংব্দতা, গল্পের কাঠামো, গল্পের সাথে প্রদত্ত ছবি, গল্পের বর্নণাশৈলী, গল্পের বিষয়বস্তু, বাক্য গঠন ও প্রাঞ্জলতা ।

প্রতিযোগিতার জন্য নির্ধারিত টেকনিক্যাল টিম যে সকল বিষয় বিবেচনায় নিয়ে নাম্বার প্রদান করেছেন তা হল- ফেসবুকে প্রদত্ত গল্পের এনগেজমেন্ট/প্রতিক্রিয়া, নেতিবাচক প্রতিক্রিয়া, ফেসবুকের কমিউনিটি রুলস্, লাইক-কমেন্ট-শেয়ার বৃদ্ধির জন্য নেতিবাচক ও বিচ্যুতিমূলক কর্মকাণ্ড, শেয়ারকৃত পোস্টের উপর অর্জিত প্রতিক্রিয়া এবং সর্বোপরি প্রতিযোগিতাকে কেন্দ্র করে তাদের অন্যান্য কার্যক্রম ।

একই উক্ত প্রতিযোগিতায় অংশগ্রহনকারী সকলেই দ্য রাইজিং ক্যাম্পাস কর্তৃক আয়োজিত সকল প্রকার অনুষ্ঠানে/প্রতিযোগিতায় অংশগ্রহনের অগ্রাধিকার পাবেন এবং নিয়মিতভাবে লেখা প্রকাশের সুযোগ পাবেন।

পুরস্কার প্রাপ্ত গল্প সমূহ:

(১ম)
সেরা গল্প লেখক-২০২০ প্রতিযোগিতায় স্কুল-কলেজ পর্যায়ের গল্প ‘অশ্রুধারিণী’
(২য়)
সেরা গল্প লেখক-২০২০ প্রতিযোগিতায় স্কুল-কলেজ পর্যায়ের গল্প- ‘ সমাপ্তি ‘
(৩য়)
সেরা গল্প লেখক-২০২০ প্রতিযোগিতায় স্কুল-কলেজ পর্যায়ের গল্প- ‘স্মরণ’
(৪র্থ)
সেরা গল্প লেখক-২০২০ প্রতিযোগিতায় স্কুল-কলেজ পর্যায়ের গল্প- ‘ মন নিয়ন্ত্রণ ‘
(৫ম)
সেরা গল্প লেখক-২০২০ প্রতিযোগিতায় স্কুল-কলেজ পর্যায়ের গল্প- ‘ক্লাস সিক্সে পদার্পণ’
(৫ম)
সেরা গল্প লেখক-২০২০ প্রতিযোগিতায় স্কুল-কলেজ পর্যায়ের গল্প- ‘স্কুল ক্যাম্পাস’

পরিশেষে, প্রতিযোগিতায় অংশগ্রহনকারী সকলকে দ্য রাইজিং ক্যাম্পাস পরিবারের পক্ষ থেকে অভিনন্দন।