আপন ট্যুরস-দ্য রাইজিং ক্যাম্পাস ‘সেরা গল্প লেখক– ২০২০’-এ বিশ্ববিদ্যালয় পর্যায়ে সেরা হলেন সোয়েব

আপন ট্যুরস-দ্য রাইজিং ক্যাম্পাস আয়োজিত ‘সেরা গল্প লেখক–২০২০’ প্রতিযোগিতার বিশ্ববিদ্যালয় পর্যায়ে ‘সেরা গল্প লেখক– ২০২০’এর প্রথম পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছেন সোয়েব সানিয়াদ খান (তূর্য); তিনি সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ এর প্রথম বর্ষের এর ছাত্র তার গল্পের নাম: মেঘপাহাড়ের সেই ছেলেটি ।

আপন ট্যুরস-দ্য রাইজিং ক্যাম্পাস ‘সেরা গল্প লেখক– ২০২০’ প্রতিযোগিতার বিশ্ববিদ্যালয় পর্যায়ের দ্বিতীয় পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছেন আকবর হোসাইন; তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়, স্নাতক তৃতীয় বর্ষের ছাত্র, তার গল্পের নাম : স্মৃতিতে অম্লান তোমরা ।

আপন ট্যুরস-দ্য রাইজিং ক্যাম্পাস ‘সেরা গল্প লেখক– ২০২০’ প্রতিযোগিতার বিশ্ববিদ্যালয় পর্যায়ের তৃতীয় পুরস্কারের জন্য যৌথভাবে নির্বাচিত হয়েছেন জান্নাতুল ইসলাম রিয়া; তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা মাস্টার্স এর ছাত্রী তার গল্পের নাম : প্রিয় ক্যাম্পাস এবং মোঃ নাইম হোসেন খান তিনি সরকারি বরিশাল কলেজে মৃত্তিকা বিজ্ঞান বিভাগ এর তৃতীয় বর্ষের ছাত্র তার গল্পের নাম: স্মৃতির পাতায় প্রিয় ক্যাম্পাস।

আপন ট্যুরস-দ্য রাইজিং ক্যাম্পাস ‘সেরা গল্প লেখক– ২০২০’ প্রতিযোগিতার বিশ্ববিদ্যালয় পর্যায়ের চতুর্থ পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছেন সাদিয়া নওশীন বিন্তি; তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে স্নাতক প্রথম বর্ষের ছাত্রী, তার গল্পের নাম: ক্যাম্পাস জীবন।

আপন ট্যুরস-দ্য রাইজিং ক্যাম্পাস ‘সেরা গল্প লেখক– ২০২০’ প্রতিযোগিতার বিশ্ববিদ্যালয় পর্যায়ের পঞ্চম পুরস্কারের জন্য যৌথভাবে নির্বাচিত হয়েছেন মো: আখতার হোসেন আজাদ; তিনি ইসলামি বিশ্ববিদ্যালয়ে, স্নাতক এর ছাত্র, তার গল্পের নাম: আমাদের বন্ধন, রইবে চিরন্তন এবং গোপাল রায়; তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়, স্নাতক দ্বিতীয় বর্ষের ছাত্র তার গল্পের নাম : প্রিয় হৃদয় হরণ, কেমন আছ তুমি।

দ্য রাইজিং ক্যাম্পাস চয়েস পুরস্কারের জন্য নির্বাচিত যারা:

ক) রেবেকা সুলতানা শিল্পী, প্রতিষ্ঠান :মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়শ্রেণী ও বিভাগ : স্নাতক ( তৃতীয় বর্ষ),এনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড রিসোর্স ম্যানেজমেন্ট গল্পের নাম: ক্যাম্পাস।
খ) মোহাম্মদ আকতার হোসাইন তারেক, প্রতিষ্ঠান :কফিলউদ্দীন বিশ্ববিদ্যালয় কলেজ শ্রেণী : স্নাতক (৪র্থ বর্ষ) গল্পের নাম :স্মৃতির পাতায় ক্যাম্পাস।
গ) জাহিদ হাসান প্রতিষ্ঠান : ঢাকা বিশ্ববিদ্যালয় শ্রেণী ও বিভাগ : দ্বিতীয় বর্ষ (স্নাতক);আন্তর্জাতিক সম্পর্ক গল্পের নাম : ক্যাম্পাসের ডায়েরি।
ঘ) সাবরিনা বিনতে হেলাল, প্রতিষ্ঠান : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, শ্রেণী :প্রথম বর্ষ (স্নাতক) গল্পের নাম : ক্যাম্পাস জীবন (২)।
ঙ) সুমাইয়া জামান প্রীতি, প্রতিষ্ঠান :জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, শ্রেণী ও বিভাগ: প্রথম বর্ষ (স্নাতক), লোক প্রশাসন বিভাগ, গল্পের নাম : আসলে ছোটলোক কারা?
চ) রাকিব রহমান, প্রতিষ্ঠান : নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শ্রেণী :স্নাতক, গল্পের নাম : প্রিয় ক্যাম্পাসকে খুব মিস করছি।

আপন ট্যুরস-দ্য রাইজিং ক্যাম্পাস ‘সেরা গল্প লেখক– ২০২০’ এর বিশ্ববিদ্যালয় পর্যায়ের বিজয়ী নির্বাচনের জন্য প্রাথমিক বাছাইকালে বিচারকদের প্রদত্ত নাম্বার ও ফেসবুকে এনগেজমেন্ট/প্রতিক্রিয়ায় সর্বোচ্চ নাম্বার এবং প্রতিযোগিতার জন্য নির্ধারিত টেকনিক্যাল টিম এর প্রদত্ত মতামতকে বিবেচনায় নেওয়া হয়েছে।

সম্মানিত বিচারকগণ গল্প বাছাইকালে যে সকল বিষয় বিবেচনায় নিয়ে নাম্বার প্রদান করেছেন; তা হল- বানান, সাধু চলিতের মিশ্রণ, গল্পের নামকরণ, গল্পের সুসংব্দতা, গল্পের কাঠামো, গল্পের সাথে প্রদত্ত ছবি, গল্পের বর্নণাশৈলী, গল্পের বিষয়বস্তু, বাক্য গঠন ও প্রাঞ্জলতা ।

প্রতিযোগিতার জন্য নির্ধারিত টেকনিক্যাল টিম যে সকল বিষয় বিবেচনায় নিয়ে নাম্বার প্রদান করেছেন তা হল- ফেসবুকে প্রদত্ত গল্পের এনগেজমেন্ট/প্রতিক্রিয়া, নেতিবাচক প্রতিক্রিয়া, ফেসবুকের কমিউনিটি রুলস্, লাইক-কমেন্ট-শেয়ার বৃদ্ধির জন্য নেতিবাচক ও বিচ্যুতিমূলক কর্মকাণ্ড, শেয়ারকৃত পোস্টের উপর অর্জিত প্রতিক্রিয়া এবং সর্বোপরি প্রতিযোগিতাকে কেন্দ্র করে তাদের অন্যান্য কার্যক্রম ।

উক্ত প্রতিযোগিতায় অংশগ্রহনকারী সকলেই দ্য রাইজিং ক্যাম্পাস কর্তৃক আয়োজিত সকল প্রকার অনুষ্ঠানে/প্রতিযোগিতায় অংশগ্রহনের অগ্রাধিকার পাবেন এবং নিয়মিতভাবে লেখা প্রকাশের সুযোগ পাবেন।

পরিশেষে, প্রতিযোগিতায় অংশগ্রহনকারী সকলকে দ্য রাইজিং ক্যাম্পাস পরিবারের পক্ষ থেকে অভিনন্দন।