আগামীকাল থেকে ‘সেরা গল্প লেখক –২০২০’ প্রতিযোগিতার বাছাইকৃত গল্প প্রকাশ

প্রিয় ক্যাম্পাস, ক্যাম্পাসের প্রিয় বন্ধু-বান্ধব ও প্রিয় শিক্ষকগণকে মিস করা নিয়ে আপন ট্যুরস-দ্য রাইজিং ক্যাম্পাস ‘সেরা গল্প লেখক– ২০২০’ প্রতিযোগিতায় প্রতিযোগিদের নিকট হতে প্রাপ্ত গল্পসমূহ মধ্য থেকে যাচাই-বাছাই করে প্রাথমিকভাবে নির্বাচিত গলপসমূহ আগামী কাল হতে প্রকাশ করা হবে।

প্রতিযোগিদের জ্ঞাতাথে জানানো যাচ্ছে যে, প্রতিযোগিতার নির্ধারিত বিচারকদের মাধ্যমে প্রাথমিকভাবে বাচাইকৃত গল্পগুলোই প্রকাশ করা হচ্ছে। যে সকল গল্পগুলো এ প্রতিযোগিতায় প্রকাশের জন্য বিচারকদের বাচাই দ্বারা উপযুক্ত হয়নি সে সকল গল্প পরবতীতে দ্য রাইজিং ক্যাম্পাস -এর নিয়মিত প্রকাশনায় প্রকাশ করা হবে।

আপন ট্যুরস-দ্য রাইজিং ক্যাম্পাস ‘সেরা গল্প লেখক–২০২০’ প্রতিযোগিতাটি স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয় এ দুইটি পর্যায়ে অনুষ্ঠিত হবে। আপন ট্যুরস-দ্য রাইজিং ক্যাম্পাস ‘সেরা গল্প লেখক– ২০২০’ প্রতিযোগিতায় পুরস্কার হিসেবে থাকছে বিশ্ববিদ্যালয় পর্যায়ে প্রথম পুরস্কার একটি স্মার্টফোন(OppoA31), দ্বিতীয় পুরস্কার ৫০০০ টাকা ও ক্রমান্বয়ে আরো ৩টি পুরস্কার। স্কুল-কলেজ পর্যায়ে প্রথম পুরস্কার ৩০০০ টাকা ও ক্রমান্বয়ে আরো ৪টি পুরস্কার। এছাড়াও সেরা ২০ জন প্রতিযোগীকে দ্য রাইজিং ক্যাম্পাস পত্রিকায় নিয়মিতভাবে গল্প লেখার সুবর্ণ সুযোগ দেওয়া হবে।

প্রতিযোগিতায় অংশগ্রহণের যোগ্যতা: স্কুল-কলেজ পর্যায়ে : ষষ্ঠ শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণী এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে: স্নাতক প্রথম বর্ষ থেকে শুরু করে এমফিল এর ছাত্র-ছাত্রীগণ অংশগ্রহণ করতে পারবে।

গল্প পাঠানোর নিয়ম: ৭০০ শব্দের মধ্যে একটি ছোট গল্প অভ্র বা ইউনিকোডে ইমেইলের বডিতে দিতে হবে এবং ক্যাম্পাসে নিজের ধারন করা ন্যূনতম ২টি ছবি ইমেইলে অ্যাটাচ করে পাঠাতে হবে। গল্পের শুরুতে অবশ্যই নিজের নাম, ঠিকানা, প্রতিষ্ঠানের নাম, অধ্যায়নরত শ্রেণী বা শিক্ষাবর্ষ, মোবাইল নাম্বার উল্লেখ করতে হবে। অ্যাটাচকৃত ইমেইলটি newseditor.trc@gmail.com অথবা এই আইডিতে আগামী ০১ জুলাই ২০২০ এর মধ্যে পাঠাতে হবে।

সেরা গল্প লেখক বাছাই পদ্ধতি: আপন ট্যুরস-দ্য রাইজিং ক্যাম্পাস ‘সেরা গল্প লেখক– ২০২০’এর জন্য নিউজ পোর্টালের প্রোগ্রাম ডিরেক্টর এর নেতৃত্বে ৩ সদস্যের একটি যাচাই-বাছাই কমিটি থাকবে। কমিটি প্রতিযোগিদের নিকট হতে প্রাপ্ত গল্পসমূহ মধ্য থেকে যাচাই-বাছাই করে প্রাথমিকভাবে নির্বাচিত গল্পগুলো দ্য রাইজিং ক্যাম্পাস পত্রিকার ‘ক্যাম্পাস ডায়েরি’ ক্যাটাগরীতে প্রকাশের পর The Rising Campus অনলাইন নিউজ পোর্টালের ফেসবুক পেইজে পোস্ট করা হবে। ফেসবুক পেইজে প্রকাশিত গল্পগুলোর মধ্যে থেকে সর্বোচ্চ লাইক (ইতিবাচক প্রতিক্রিয়া), কমেন্ট ও শেয়ারের উপর ভিত্তি করে আপন ট্যুরস-দ্য রাইজিং ক্যাম্পাস ‘সেরা গল্প লেখক– ২০২০’বিজয়ী নির্বাচন করা হবে।

প্রতিযোগিদের প্রেরিত গল্প ও ছবি প্রকাশের জন্য প্রেরণ করা হয়েছে মর্মে ধরে নেওয়া হবে এবং প্রতিযোগিদের প্রেরিত গল্প ও ছবি প্রয়োজন সাপেক্ষে সম্পাদনা করার অধিকার রাখবে। আগামী ০৩ জুলাই ২০২০ পর্যন্ত নির্বাচিত গল্পগুলো ফেসবুক পেইজ The Rising Campus এ প্রকাশিত হবে। প্রকাশিত গল্পগুলোর লাইক(ইতিবাচক প্রতিক্রিয়া),কমেন্ট ও শেয়ার কাউন্ট-ডাউনের শেষ সময় ০৫ জুলাই ২০২০ থেকে বাড়িয়ে ৭ জুলাই করা হয়েছে এবং আগামী ০৯ জুলাই, ২০২০ খ্রিস্টাব্দ তারিখে বিজয়ীদের নাম পত্রিকার ফেসবুক পেইজ The Rising Campus এ প্রকাশ করা হবে।

বি:দ্র: – প্রকাশিত গল্পসমূহ ফেসবুক পেইজ The Rising Campus এর ফেসবুক গ্রুপ “ক্যাম্পাস ডায়েরি”-তে শেয়ার করা হবে। ফেসবুক গ্রুপ “ক্যাম্পাস ডায়েরি” থেকেও লাইক, কমেন্ট ও শেয়ার করা যাবে যা প্রতিযোগিতায় গণনা করা হবে।