আইপিএলে স্ত্রী-বান্ধবীকে কাছে রাখতে কোহলিদেরকে শর্ত বোর্ডের

সব শঙ্কা-নাটকীয়তা কাটিয়ে অবশেষে মাঠে গড়াচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল। সংযুক্ত আরব আমিরাতে হবে ১৩তম আসর। ১৯ সেপ্টেম্বর শুরু হয়ে, শেষ হবে ১০ নভেম্বর। তবে দীর্ঘ এই সময়ে স্ত্রী-পরিবারকে কি কাছে রাখতে পারবেন ভারতীয় ক্রিকেটাররা?

একে তো করোনা মহামারির সময়। তারওপর দুবাই পৃথিবীর সবচেয়ে ব্যয়বহুল স্থানগুলোর একটি। সবমিলিয়ে ক্রিকেটারদের সঙ্গে পরিবারের কেউ থাকুক সেটি চায় না ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে ক্রিকেটারদের দাবির মুখে অনেকটা নিমরাজি হয়েছে বিসিসিআই। তাতেও শর্ত জুড়ে দিয়েছে বোর্ড। আইপিএল চলাকালীন সঙ্গে রাখা যাবে পরিবারকে, তবে গুণতে হবে নিজের পকেটের অর্থ।

বোর্ডের রাজি হওয়ার পেছনে কারণ আছে আরো একটি। ডিসেম্বরের প্রথম সপ্তাহ থেকে বিরাট কোহালিদের অস্ট্রেলিয়া সফর শুরু হয়ে যাওয়ার কথা। সিরিজ শুরুর আগে ১৪ দিন তাদেরকে কাটাতে হবে কোয়ারেন্টিনে। তার মানে আইপিএলের পরপরই অস্ট্রেলিয়ায় রওনা দিতে হবে ভারতীয় ক্রিকেটারদেরকে। আবার অজিদের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ হওয়ায় সেখানেও দীর্ঘদিন থাকতে হবে কোহলি-রোহিতদেরকে। ফলে দীর্ঘ প্রিয়জন বিয়োগে পড়তে হবে ক্রিকেটারদেরকে। সেজন্য ৫৩ দিনের দীর্ঘ আইপিএলে স্ত্রী-পরিবারকে সঙ্গে রাখার অনুমতি দিয়েছে বোর্ড।