আইনি জটিলতায় পেছাচ্ছে গণবিজ্ঞপ্তির ফল প্রকাশের সময়

১ থেকে ১২তম নিবন্ধনধারীদের নিয়োগের বিষয়ে দেয়া রায়ের বিপক্ষে আপিল করার সিদ্ধান্ত নিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ। ফলে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৪ হাজার শিক্ষক নিয়োগে গণবিজ্ঞপ্তির ফল প্রকাশের কাজ আরও পিছিয়ে গেল।

বৃহস্পতিবার (১০ জুন) আদালতের দেয়া রায়ের বিরুদ্ধে আপিল করার সিদ্ধান্ত নেয় এনটিআরসিএ। ইতোমধ্যে আপিলের কাগজপত্র প্রস্তুত করে ফেলেছে কর্তৃপক্ষ।

এনটিআরসিএর একাধিক কর্মকর্তার সাথে কথা বলে জানা গেছে, ২০১৭ সালে এনটিআরসিএর নিয়োগের বিষয়ে আদালত একটি রায় দিয়েছিল। সেই রায়ে জাতীয় মেধার ভিত্তিতে নিয়োগের কথা বলা হয়েছিল। সে অনুযায়ীই নিয়োগ কার্যক্রম সম্পন্ন করা হয়েছে। ফলে আদালত অবমাননার যে অভিযোগ করা হয়েছে সেটি ঠিক নয়।

তারা আরও বলেন, ১ থেকে ১২তম নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ প্রায় আড়াই হাজার প্রার্থীকে নিয়োগের যে নির্দেশনা দেয়া হয়েছে তার বিরুদ্ধে আপিল করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এর ফলে গণবিজ্ঞপ্তির রেজাল্ট প্রজাশের কাজ পিছিয়ে যাবে। আপিলের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত রেজাল্ট প্রকাশ করা সম্ভব হবে না।

প্রসঙ্গত, সম্প্রতি ১ থেকে ১২তম নিবন্ধন্ধারীদের আগামী ৪ সপ্তাহের মধ্যে এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগের নির্দেশ দেন আদালত। আদালতের দেয়া রায়ের বিরুদ্ধে আপিলের সিদ্ধান্ত নেয়া গণবিজ্ঞপ্তির রেজাল্ট প্রকাশের কাজ ফের পিছিয়ে গেল।