The Rising Campus
News Media

অষ্টম শ্রেণিতে রেজিস্ট্রেশনের সময় বাড়ল

অষ্টম শ্রেণিতে অধ্যয়নরত বাদ পড়া শিক্ষার্থীদের অনলাইনে রেজিস্ট্রেশনের সময় বাড়ানো হয়েছে। বিলম্ব ফি প্রদান ছাড়াই আগামী ১ ডিসেম্বর থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত অনলাইনে তথ্য প্রদান স্বপেক্ষে রেজিস্ট্রেশন করতে পারবে শিক্ষার্থীরা।

বুধবার (২৩ নভেম্বর) ঢাকা শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক প্রফেসর মোহাম্মদ আবুল মনছুর ভূঞাঁ স্বাক্ষরিত এক জরুরি নির্দেশনায় এ তথ্য জানানো হয়েছে৷

এতে বলা হয়েছে, ঢাকা শিক্ষা বোর্ডের আওতাধীন স্বীকৃতিপ্রাপ্ত ও পাঠদানের অনুমতিপ্রাপ্ত (নিম্ন মাধ্যমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক) সব শিক্ষাপ্রতিষ্ঠান ২০২২ সালের অষ্টম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের নিবন্ধন কার্যক্রম ইতোমধ্যে শেষ হয়েছে। এর মধ্যে অনেক শিক্ষার্থী নিবন্ধন কার্যক্রম সম্পন্ন করতে পারেনি বা অন্য কোনো কারণে কেউ কেউ বাদ পড়েছে। এসব শিক্ষার্থীদের অনলাইনে তথ্য আপলোডসহ রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন করতে হবে। এছাড়া রেজিস্ট্রেশন করা শিক্ষার্থীরা সংশোধন, সংযোজন, বিয়োজনসহ প্রয়োজনীয় তথ্যাদি অনলাইনে সংশোধন করতে পারবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নিবন্ধনের সময়সীমা বিলম্ব ফি ছাড়া আগামী ১ ডিসেম্বর থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত চলমান থাকবে।

নিবন্ধন ফি ৫০ টাকা, রেডক্রিসেন্ট ফি ২৪ টাকাসহ মোট ৭৪ টাকা দিতে হবে। উল্লেখিত সময়ের পর কোনো অবস্থাতে সংশোধন ও বাদপড়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন করার সুযোগ দেওয়া হবে না। নির্দিষ্ট সময়ের মধ্যে রেজিস্ট্রেশন বা সংশোধন করা না হলে এর দায় দায়িত্ব প্রতিষ্ঠান প্রধানকে বহন করতে হবে। বিষয়টি গুরুত্বের সঙ্গে অনুসরণ বা পালন করার জন্য সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানকে বিশেষভাবে অনুরোধ করা হয়েছে ওই নির্দেশনায়।

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.