অভিনেতা লেনিন করোনায় আক্রান্ত

করোনায় আক্রান্ত হয়েছেন অভিনেতা খন্দকার লেনিন। আজ মঙ্গলবার দুপুরে ফেসবুকে একটি পোস্ট দিয়ে নিজের করোনায় আক্রান্ত হওয়ার খবর সবাইকে জানান এই পুলিশ কর্মকর্তা। গত জানুয়ারি মাস থেকে পাবনা জেলায় অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি।

লেনিন ফেসবুকে লিখেছেন, ‘শেষ পর্যন্ত আমিও। শত চেষ্টা করেও পারলাম না রুখতে তারে। এমন বেরসিকপনা আর পাগলামো করল যে কর্তৃপক্ষ আমার দেহে তার অবস্থানকে প্রতিষ্ঠা করে দিল পজিটিভ নামক শব্দটা ব্যবহার করে। এখন নিরুপায় হয়ে গেলাম, সুদূর পাবনা থেকে এখন ছুটছি রাজারবাগ হাসপাতালের উদ্দেশে। যেতে যেতে পথের দুই পাশে যেসব সবুজ নিভৃত গ্রামগুলি রেখে যাচ্ছি বা ওই দূরে রেখার মতো নীলাঞ্জনার অপরূপ আকাশ, হয়তো আবার এসে দেখব একদিন। আজ মনে হচ্ছে, জীবন বিশাল জলরাশির ওপর ভাসমান দুলে দুলে থাকা ছোট্ট ডিঙ্গিটির মতো। কখন যে কোন প্রান্ত থেকে পানি ঢুকে পড়বে, বোঝা বড় মুশকিল।’

পাবনার পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম আজ লেনিনের করোনায় আক্রান্ত হওয়ার কথা নিশ্চিত করে জানান, করোনা পরীক্ষার ফল হাতে পাওয়ার পর তাঁকে ঢাকায় পাঠিয়ে দেওয়া হয়েছে। রাজারবাগ হাসপাতালে তাঁকে চিকিৎসা দেওয়া হবে।

পাবনা থেকে ফেরার পথে লেনিন জানান, রাজারবাগ হাসপাতালে আবার পরীক্ষা করানোর পর চিকিৎসকের পরামর্শমতো পরবর্তী পদক্ষেপ নেবেন। তিনি বলেন, ‘একটু ঠান্ডা ও সর্দি-কাশি ছিল। রাজশাহীর ল্যাবে টেস্ট করিয়ে আইসোলেশনে ছিলাম। পরে জানতে পারলাম, করোনা পজিটিভ।’

লেনিনের অভিনয়ের হাতেখড়ি আরণ্যক নাট্যদল থেকে। তাঁর অভিনীত একটি বিজ্ঞাপনচিত্রে ‘আমার নাম মফিজ ভাড়া হইল তিরিশ’ সংলাপটি তাঁকে আলোচনায় আনে। অভিনয় করেছেন বেশ কিছু নাটক ও টেলিছবিতে। অভিনয়ের জন্য পেয়েছেন মেরিল-প্রথম আলো সমালোচক পুরস্কারও। অভিনয়ের প্রতি টান ও ভালোবাসা থেকে পেশাগত দায়িত্বের পাশাপাশি এ কাজগুলো করেছেন তিনি। করোনা–পরিস্থিতি নিয়ে ‘আমি তো ভাবতেই পারিনি’ শিরোনামে একটি কবিতা লিখে সাড়া ফেলে দেন লেনিন। কবিতাটির ভিডিও চিত্র অনলাইনে প্রকাশের পর বিপুল প্রশংসা কুড়ান এই তরুণ অভিনেতা।