The Rising Campus
News Media

অনির্দিষ্টকালের জন্য কুবির হলসমূহ বন্ধ ঘোষণা

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত হওয়াকে কেন্দ্র করে ক্যাম্পাসে ছড়িয়ে পড়া উত্তেজনা ও উদ্ভূত সহিংস পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত আবাসিক হলসমূহ বন্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। একই সঙ্গে আগামী ১০ থেকে ১৭ অক্টোবর পর্যন্ত সকল পরীক্ষা স্থগিত করা হয়েছে।

রবিবার (২ অক্টোবর) বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো: আমিরুল ইসলাম স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

আজ রবিবার বিশ্ববিদ্যালয় প্রশাসনের জরুরি এক ভার্চুয়াল সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সকাল ৯ টায় ভার্চুয়াল সভাটি অনুষ্ঠিত হয়। এতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্য, ট্রেজারার, বিভিন্ন অনুষদের ডিন ও প্রভোস্টরা সভায় অংশ নেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রবিবার সন্ধ্যা ৬ টার মধ্যে ছাত্রদের এবং আগামীকাল সোমবার সকাল ৯টার মধ্যে ছাত্রীদের হলত্যাগ করতে হবে। এছাড়া আগামী ১০ অক্টোবর থেকে ১৭ অক্টোবরের মধ্যে নির্ধারিত সকল পরীক্ষা স্থগিত থাকবে। শিক্ষার্থীদের পরিবহনও বন্ধ থাকবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

উল্লেখ্য যে, গত শুক্রবার (৩০ সেপ্টেম্বর) রাতে কুবি ছাত্রলীগের কমিটি ‘বিলুপ্ত’ ঘোষণার পর শনিবার সাবেক ছাত্রলীগ নেতা রেজা-ই-এলাহীর নেতৃত্বে শতাধিক বহিরাগত প্রক্টর কাজী ওমর সিদ্দিকীর সামনেই ক্যাম্পাসে মহড়া দেয়। তাদের প্রতিহত করতে ধাওয়া দেয় বিলুপ্ত কমিটির নেতারা। এতে ক্যাম্পাসজুড়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.