অক্সফোর্ডে চান্স পেলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সেই মুনজারিন

অনলাইনে ইংরেজি পড়িয়ে এবার ভাগ্য খুলে গেল ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী মুনজারিন শহীদের। অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে চান্স পেয়েছেন তিনি। মুনজারিন ঢাবির ইংরেজি বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেছেন।

এক ফেসবুকে স্ট্যাটাসে মুনজেরিন বলেন, অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে আমার আাবেদন গ্রহণ করা হয়েছে। আমি এখনও বিশ্বাস করতে পারছি না যে, আমি বিশ্বের অন্যতম সেরা এবং প্রাচীনতম প্রতিষ্ঠানে পড়ার সুযোগ পাব ফলিত ভাষাবিজ্ঞান এবং দ্বিতীয় ভাষা অর্জনে আমার দ্বিতীয় মাস্টার্স করার জন্য। তিনি বলেন, এটা এখনও অবাস্তব মনে হচ্ছে। ধন্যবাদ আপনাদের প্রত্যেককে, যারা আমাকে ইংরেজি শেখা এবং শেখানোর এই যাত্রায় অপরিমেয় উদারতা ও ভালোবাসা দেখিয়েছেন।

মুনজেরিন বলেন, আশা করি এই ডিগ্রি নিয়ে, ইংরেজি ভাষা শিক্ষা নিয়ে আরো অনেক কিছু শিখতে পারবো, যাতে করে ফিরে এসে বাংলাদেশি ছাত্র-ছাত্রীদের আরও সাহায্য করতে পারি। শেষে মজা করে বলেন, এখন অক্সফোর্ড আমাকে ঘরে বসে অনলাইনে সেমিস্টারগুলো করতে না বললেই হয়।

জানা গেছে, মুনজেরিন টেন মিনিট স্কুলের ইংরেজি শিক্ষক হিসেবে কাজ করছেন। টেন মিনিট স্কুলের হিউম্যান রিসোর্স বিভাগের প্রধান নির্বাহী হিসেবে কর্মরত আছেন তিনি
তার ভিডিও লেকচার প্রায় দুই কোটি ৩০ লাখ শিক্ষার্থীর কাছে পৌঁছেছে। এছাড়া মুনজেরিনের আইইএলটিএস স্কোর আট দশমিক পাঁচ।